গাংনীর কসবা গ্রামে নিম্মমানের ইট বালু দিয়ে রাস্তা নির্মাণ

মেহেরপুরের গাংনী উপজেলার ধানখোলা ইউনিয়নের কসবা গ্রামে নিম্ম মানের ইট বালু দিয়ে হেরিং বন্ড রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে।

ঐ গ্রামের ৬নং ওয়ার্ড এলাকার বাজার পাড়ার শুকলালের বাড়ি থেকে বাজারের মোড় পর্যন্ত ১শ’২০ ফিট হেরিং বন্ড রাস্তার কাজটি এলজিএসপির আওতায় ১লক্ষ টাকা ব্যয়ে নিমাণ করা হচ্ছে।

কাজটির প্রকল্প সভাপতি ঐ ওয়ার্ডের মহিলা মেম্বর সুফিয়া বেগম এর সাথে জানতে চাইলে তিনি বলেন, কোন ভাটাতে ভাল মানের ইট না থাকায় নি¤œমানের ইট ব্যবহার করা হচ্ছে। তবে তিনি যে প্রকল্প পরিচালক হিসেবে প্রথমে অস্বীকার করে নিলু মেম্বরের কথা বললেও দুজনের মুখো মুখিতে সুফিয়া মেম্বর শিকার করেন এ প্রকল্পের তিনিই সভাপতি।

কোনভাবেই নি¤œমানের সামগ্রী দিয়ে কাজ করার নিয়ম আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, স্থানীয়দের চাপে দ্রæত রাস্তাটি নির্মাণ করতে বাধ্য হয়েছি। তবে নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন অভিযোগ করে বলেন সুফিয়া মেম্বরকে অভিযোগ করলেও তিনি আমাদের কথা কর্নপাত করেননি।

মেম্বর সুফিয় এক পর্যায়ে উত্তেজিত হয়ে সাংবাদিকদের বলেন, নি¤œমানের ইট বালু দিয়ে কাজ করছি আমার জেল ফাঁস যা হয় হোক সেটা আমি দেখে নেব। এই ইট বালু দিয়েই রাস্তার কাজ হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান বলেন, কোন ভাবেই কোন অজুহাতেই নি¤œমানের সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণ করার নিয়ম নেই। তিনি আরও বলেন বিষয়টি অফিসিয়াল ভাবে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করব।

-গাংনী প্রতিনিধি