গাংনীর ধানখোলা বাজারের ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

মেহেরপুরের গাংনী উপজেলার ধানখোলা বাজারে অভিযান চালিয়ে মূল্যতালিকা প্রদর্শন ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের অপরাধে ৩ ব্যবসা প্রতিষ্ঠানের কাছে থেকে ১৩ হাজার টাকা জরিমানা আদায় করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ এ অভিযান পরিচালনা করেন।সহযোগিতায় ছিলেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর (ভারপ্রাপ্ত) তারিকুল ইসলাম ও গাংনী উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মশিউর রহমান এবং মেহেরপুর পুলিশ লাইনের একটি টিম।

সজল আহমেদ জানান, অভিযানে হোটেল, ফার্মেসিসহ বেশকিছু নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়। এসময় মেসার্স ভাই ভাই স্টোর নামক প্রতিষ্ঠানে তদারকিতে প্রচুর মেয়াদ উত্তীর্ণ পণ্য জব্দ করা হয়। মূল্যতালিকা প্রদর্শন না করা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ও ৫১ ধারায় ৫ হাজার টাকা এবং মেসার্স ফেরদৌস স্টোরকে একই অপরাধ ও ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয় ও মেয়াদ উত্তীর্ণ মালামাল জব্দ করা হয়।

এসময় কয়েকটি হোটেল তদারকিকালে মেসার্স রাকিব হোটেলকে অস্বাস্থ্যকরভাবে খাবার তৈরি ও মুল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ৩৮ ও ৪৩ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে ৩টি প্রতিষ্ঠানকে মোট ১৩ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় জব্দকৃত মেয়াদ উত্তীর্ণ ও খারাপ পণ্যগুলো নষ্ট করা হয় এবং ব্যবসায়ী ও জনসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

তিনি আরো জানান, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।