গাংনীর পলাশীপাড়া রাস্তার কাজে অনিয়মের অভিযোগ

মেহেরপুরের গাংনী উপজেলা হিন্দা থেকে পলাশীপাড়া গ্রামে রাস্তায় কার্পেটিং এর কাজে অনিয়মের অভিযোগ স্থানীয়দের। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে গতকাল শুক্রবার বিকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে রাস্তায় বিটুমিন না ঢেলে কার্পেটিং এর কাজ দ্রুত গতিতে শেষ করার চেষ্টা করছেন ঠিকাদার প্রতিষ্ঠান।

রাস্তায় বিটুমিন না দিয়ে কার্পেটিং করায় স্থানীয়রা প্রতিবাদ করতে গেলে তাদেরকে দেয়া হয় বিভিন্ন হুমকি।স্থানীয়রা জানান, রাস্তাটির কাজে ব্যাপক অনিয়ম করা হচ্ছে। বিভিন্ন অজুহাতে রাস্তায় বিটুমিন না ঢেলে রাস্তা কার্পেটিং এর কাজ করা হচ্ছে।

এ বিষয়ে বলতে গেলে কাজ বন্ধ করে দেওয়ারও হুমকি দিচ্ছে কাজ দেখভালের দায়িত্বে থাকা ঠিকাদার প্রতিষ্ঠানে কর্মরত ম্যানেজার রাজু।

স্থানীয়রা অভিযোগ করে জানান, রাস্তার কাজটি দেখে নেওয়ার জন্য ঠিকাদারের লোক ছাড়া কোন সরকারি লোক সেখানে যায়নি।

তবে রাজু নামের একজন ব্যক্তি নিজেকে ইঞ্জিনিয়ার পরিচয় দিলেও পরে জানা গেছে তিনি ঠিকাদারের কাজ দেখভালের দায়িত্বে আছেন। রাজুর নিকট থেকে ঠিকাদারি প্রতিষ্ঠানের নাম জানতে চাইলে প্রশ্নের কোন জবাব না দিয়ে স্থান ত্যাগ করেন।

এ বিষয়ে এলজিইডি উপজেলা প্রকৌশলী গোলাপ আলী শেখ জানান, কাজটি ঠিকভাবে দেখে নেওয়ার জন্য দুইজন ওয়ার্ক এসিস্টেন্ট আসাদ আলী ও মহিবুল ইসলাম এবং এসও তহিদুল ইসলাম কাজের সাইডে রয়েছেন। কিন্তু বাস্তবে উল্লেখিত ব্যাক্তিদের কোন অবস্থান পাওয়া যায়নি। কাজটি যাতে ঠিকভাবে সুসম্পন্ন হয় এজন্য এলাকাবাসী উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।