গাংনীর মহাম্মদপুরে কৃষকের সেচ পাম্পের চারটি ট্রান্সফরমার চুরি

গাংনীতে ফসলের মাঠ থেকে সেচ পাম্পে ব্যবহৃত চারটি ট্রান্সফরমার চুরি করেনিয়ে গেছে সঙ্গবদ্ধ চোরের দল।

গতকাল সোমবার দিবাগত রাতের কোন এক সময় গাংনী উপজেলার মহাম্মদপুর সীমানা মাঠের কৃষক লিটন আলী ও সবুজ আলীর দুটি বৈদ্যতিক খুটি থেকে চারটি ট্রান্সফরমার চুরি করে নিয়ে গেছে।

কৃষকরা আজ মঙ্গলবার সকালে জমিতে সেচ দিতে গিয়ে চুরির ঘটনা চোখে পড়ে। ট্রান্সফরমার চুরি হওয়ায় বোরো চাষসহ অন্যান্য ফসলে সেচ দেওয়া নিয়ে বিপাকে পড়েছে ঐ এলাকার দেড়শতাধিক চাষি। চুরি প্রতিরোধে ট্রান্সফরমারে রডের খাচা দিয়ে তালাবদ্দ করা সহপাহার দিয়েও কৃষকরা রক্ষা করতে পারছে ট্রান্সফরমার চুরি।

কৃষক সবুজ আলি বলেন, গতকাল রাত ৯টার দিকে এই সেচপাম্প থেকে রাতে বোরো ধান লাগানোর জন্য জমি প্রস্তুুত করার সময় সেচ দিয়ে রাতে বাড়ি ফিরে যায়। সকাল থেকে ধান রোপন করা হবে। অথচ সকালে এসে দেখি চারটি ট্রান্সফরমার চুরি কওে নিয়ে গেছে। এখন কিভাবে অন্য কৃষকদের জমিতে সেচ দেব।

মেহেরপুর পল্লীবিদ্যুত সমিতির বামন্দী জোনাল অফিসের উপ মহাব্যবস্থ্পক মোঃ আবু হানিফ জানিয়েছেন, গতকাল (সোমবার) রাতে গাংনী উপজেলার মহাম্মদপুর গ্রামের মাঠ থেকে চারটি ট্রান্সফরমার চুরি হয়েছে। পুর্বে আরো হয়েছে। এ বিষয়ে আমরা একাধিকার থানায় মামলা করেছি। একটি কুচক্রি মহল এর সাথে জড়িত। এরা যতক্ষন পর্যন্ত ধরানা পড়ছে এ চুরি রোধ করা সম্ভব নই। প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষন করছি এদের সনাক্ত করে শাস্তির ব্যবস্থা করা। এতে কৃষকের বিশাল ক্ষতি। বিদ্যুত বিভাগের পক্ষ থেকে দ্রুতব্যবস্থা নেওয়া হবে যাতে কৃষিকাজ চলামান থাকে।