গাংনীর সাহারবাটি ইউপি ভুমি অফিসের প্রচীর নির্মাণ স্থাগিতের দাবীতে মানববন্ধন

গাংনীর সাহারবাটি ইউনিয়ন ভুমি অফিসের প্রাচীর নির্মাণ স্থগিতের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী।

বৃহষ্পতিবার দুপুরে ভাটপাড়া জেলা প্রশাসক ইকোপার্ক সংলগ্ন রাস্তায় এলাকার শতশত মানুষ বিক্ষোভ শেষে মানববন্ধন করে। এলাকাবাসীর মানববন্ধনে ও অভিযোগের ভিত্তিতে মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা চেয়ারম্যান এমএ খালেক ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রাচীর নির্মাণ কাজ স্থগিতের আহব্বান করেন ঠিকাদার প্রতিষ্ঠানকে।

এসময় উত্তেজিত জনগনকে শান্ত করতে এবং সমস্যার স্থায়ী সমাধনের প্রতিশ্রুতি দিয়ে বক্তব্যে এম এ খালেক বলেন, ভাটপাড়া বাজার ও ডিসি ইকোপার্ক এলাকাবাসীর একটি প্রাচীণ ঐতিহ্য। এ ঐতিহ্য রক্ষা করার যে দাবী করেছে এলাকাবাসী তা অবশ্যই যৌক্তিকতা রয়েছে। তাছাড়া মেহেরপুর জেলার বিভিন্ন এলাকা থেকে সবজি ব্যবসায়ীরা ভাটপাড়া বাজারে আসেন।

সেখানে রয়েছে একটি ব্রিটিশ আমলের খেলার মাঠ। বিভিন্ন দিবসে রাস্তায় হাজার হাজার লোকের সমাগম হয়। শুরু হয় চরম যানজট । সেখানে রাস্তা ঘেঁসে ভুমি অফিসের প্রাচীর নির্মাণ করা হলে ইকোপার্ক ও বাজারের জায়গা সংকুচিত হবে এবং নষ্ট হবে দর্শনীয় ও প্রয়োজনীয় স্থানগুলির সৌন্দর্য। তাই উপজেলা প্রশাসনের সাথে আলাপ আলোচনা করে প্রাচীর নির্মাণ স্থগীত করনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, ভাটপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মশিউর রহমান,সহকারি শিক্ষক আব্দুর রহিম, গাংনী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তৌহিদুল ইসলাম তৌহিদ, নওপাড়া বাজার কমিটির সভাপতি ও ভাটপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি আবুল বাসারসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

মানববন্ধন শেষে বিকেলে গাংনী উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে এলাকাবাসীর দাবী নিয়ে গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ খালেক ও উপজেলা নির্বাহী অফিসার রেজা মহম্মদ সেলিম শাহনেওয়াজের সাথে দেখা করেন এলাকাবাসী।

ভুমি অফিসের প্রাচীর নির্মাণ কাজ প্রধান সড়ক থেকে ২০ ফিট দূরে করার দাবী তুলে ধরে বক্তব্য রাখেন এলকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। পরে জনগনের স্বার্থে জনগনের দাবীর সাথে একত্মতা ঘোষণা করেন উপজেলা চেয়ারম্যান এমএ খালেক।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহনেওয়াজ বলেন, আমি বিষয়টি ছোট-খাটো বা ব্যক্তি স্বার্থ বলে মনে করেছিলাম। কিন্ত এখন বিষয়টি জনস্বার্থে এলকাবাসী দাবী করেছেন তাই চলমান প্রাচীর নির্মাণ কাজ সাময়িক ভাবে স্থগিত থকবে এবং বিষয়টি উর্দ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ আলোচনার মাধ্যমে নিরসন করা হবে।