গাংনী, ভাটপাড়ায় জলাবদ্ধতার সৃষ্টি হয়ে জনদুর্ভোগে পড়েছে প্রায় অর্ধশত পরিবার

হঠাৎ আষাঢ়ের অবিরাম বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে জনদুর্ভোগে পড়েছে মেহেরপুরের গাংনী উপজেলার ভাটপাড়া গ্রামের প্রায় অর্ধশত পরিবার। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে সারারাত ভারী বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়।

স্থানীয়রা পানি নিষ্কাশন না করতে পারায় এ পর্যন্ত মানবেতর জীবনযাপন করছে পানিবন্দি মানুষ গুলো। স্থানীয়রা জানান, ভাটপাড়া গ্রামের উপর দিয়ে পাকা রাস্তা নির্মাণ করার সময় পানি নিষ্কাশনের জন্য রাস্তার মাঝখানে কালভার্ট ব্যবহার করার দাবি জানিয়েছিল এলাকাবাসী।

কিন্তু সড়ক ও জনপথ বিভাগ রাস্তা নির্মাণের সময় এলাকাবাসীর দাবি তুচ্ছ ভেবে কালভার্ট না দিয়েই রাস্তা নির্মাণ কাজ শেষ করেন। সেই থেকেই গ্রামের এক অংশের মানুষ অল্প বৃষ্টি হলেই পানিবন্দি হয়ে পড়ে।

বৃহস্পতিবার দিনগত রাতে বৃষ্টি হওয়ায় অর্ধশত বাড়ি পানিবন্দি হয়ে পড়লে চরম দুর্ভোগ সৃষ্টি হয়।শুক্রবার সকালে এলাকাবাসী উপজেলা প্রশাসনকে মোবাইল ফোনে দুর্দশার কথা জানালে গাংনী উপজেলা নির্বাহি অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ ও উপজেলা এলজিইডি অফিসে কর্মরত একজন সহকারী প্রকৌশলী ঘটনাস্থলে এসে পানিবন্দি মানুষের দুর্দশা লাঘবের স্থায়ী সমাধানের প্রতিশ্রুতি দেন।

অপরদিকে পানিবন্দি হয়ে পড়া ভাটপাড়া গ্রামের অর্ধশত পরিবার পরিজন নিয়ে পানিবন্দি অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন।
গাংনী উপজেলা নির্বাহি অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ মেহেরপুর প্রতিদিনকে জানান, জনগণের জনদুর্ভোগ তুলে ধরে মেহেরপুর প্রতিদিন অনলাইনে খুব সকালেই লাইভ দেখে এবং স্থানীয়দের অভিযোগে ঘটনাস্থলে পৌঁছে পানি নিষ্কাশনের প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে বলে এলাকাবাসী কে আশ্বস্ত করা হয়েছে।