গাংনী হাসপাতালে করোনা প্রতিরোধে জীবানু নাশক ডিজইনফেক্টেড বক্স স্থাপন

গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জীবানুনাশক ডিজইনফেক্টেড ইলেক্ট্রিক বক্স স্থাপন করা হয়েছে। রবিবার বিকেলে স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ফটকের সামনে ডিজইনফেক্টেড বক্স এর আনুষ্ঠানিক উ্দ্বোধন করেন গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ খালেক।

এডিপি প্রকল্পের অর্থায়নে এর নির্মাণ ও স্থাপন ব্যায় ধরা হয় ১ লাখ ৫ হাজার টাকা। গাংনী উপজেলা পঃপঃ কর্মকর্তা এম রিয়াজুল আলমের সভাপতিত্বে এসময় বিশেষ অথিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিশ শাহনেওয়াজ।

এসময় উপজেলা প্রকৌশলী মোহাম্মদ গোলাপ আলী শেখ,স্বাস্থ কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার সাদিয়া সুলতানা সহ অন্যান্য চিকিৎসকবৃন্দরা উপস্থিত ছিলেন।

ইলেক্ট্রিক্যাল এই জীবানুনাশক বক্স স্থাপনে গাংনীতে করোনা প্রতিরোধে যথেষ্ট সহায়ক হবে বলে জানান সংশ্লিষ্টরা। এর মধ্যে বাষ্প তৈরীর মাধ্যমে একটি তাপমাত্র তৈরী করবে যার ফারেন হাইট তাপমাত্রা হবে ৬০ ডিগ্্রী সেলসিয়াস।

প্রধান অতিথি এমএখালেক বলেন, শুধু মাত্র হাসপাতালে নয়,করোনা প্রতিরোধে মানুষকে জীবানু মুক্ত করনের জন্য এই ডিজ ইনফেক্টেড বক্স জনবহুল জায়গাসহ প্রতিটি ইউনিয়নের কমিউনিটি ক্লিনিকগুলিতে জীবানুনাশক যন্ত্র স্থাপন করা হবে। মেহেরপুর জেলায় এই প্রথম এই জীবানুনাশক যন্ত্র গাংনীতে স্থাপন করা হলো।