গাংনী হাসপাতালে চুরি সিসি টিভি ফুটেজ দেখে চোর শনাক্তে কর্তৃপক্ষের তাল বাহানা

মেহেরপুরের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে এসে জয়নব আরা খাতুন নামের এক মহিলার টাকা চুরির ঘটনা ঘটেছে।

গতকাল শনিবার সকাল সাড়ে দশটার সময় স্বাস্থ্য কমপ্লেক্সের টিকিট কাউন্টারের সামনে থেকে এই ঘটনা ঘটে।

ভুক্তভোগী জয়নাব খাতুন গাংনী উপজেলার লক্ষী নারায়ণপুর ধলা গ্রামের বিল্লাল হোসেনের স্ত্রী। টাকা হারিয়ে অসহায়ের মতো স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত অনেকের কাছে অভিযোগ করেও কোন সুরাহা হয়নি।

জয়নব আরা খাতুন জানান, শনিবার সকালে তার নাতনি মফিজুল এর স্ত্রী গর্ভবতী রুমা খাতুনকে চেকআপ করাতে এসে টিকিট কাউন্টারের সামনে টিকিটের জন্য অপেক্ষা করছিল। টিকিট নিয়ে টাকা দেয়ার সময় একটি ব্যাগ থেকে টাকা বের করতে গিয়ে দেখেন কোন এক সময়ে ব্যাগের তলা কেটে ৪৫০০ টাকা চুরি হয়ে গেছে।

এ ঘটনার পর স্বাস্থ্য কমপ্লেক্সের সিসি ফুটেজ দেখে চোর শনাক্ত করার জন্য বারবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করলেও তাদের অনুরোধ শোনেননি বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা। গ্রামের অসহায় দরিদ্র সাধারণ মানুষ চিকিৎসা নিতে এসে হাসপাতালের মত একটি জায়গাতে চোরের খপ্পরে পড়বে এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সচেতন মহল।

হাসপাতালে রোগী সহ সকল ধরনের নিরাপত্তার জন্য পুলিশি তৎপরতা বৃদ্ধির দাবি জানান তারা পরে স্থানীয় ব্যক্তিদের সহযোগিতা কামনা করেন।

স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী আসাদুল ইসলাম লিটন জানান, ওই মহিলারা মিথ্যা অভিযোগ করছে তাদের কাছে, কোনো টাকা ছিল না সিসি টিভি ফুটেজে দেখা যায়নি। সিসি ফুটেজ দেখে ও চোর সনাক্ত করা সম্ভব হয়নি।

স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপি ও ডাক্তার রিয়াজুল আলম জানান, সিসি ফুটেজ দেখতে হলে লিখিত দরখাস্ত করতে হবে সে দরখাস্তের কপি হস্তান্তর করে পুলিশের সহযোগিতায় ফুটেজ দেখানো যেতে পারে।