গুজব: ফ্রিজে মুরগির মাংস রাখা যাবে না

করোনা ভাইরাস নিয়ে গুজবে ভাসছে চুয়াডাঙ্গা। গ্রামে গ্রামে গুজব ছড়িয়ে পড়েছে কেউ ফ্রিজে মুরগির মাংস রাখলে জরিমানা করা হবে। কিংবা ফ্রিজ ভেঙ্গে ফেলা হবে। বাড়িতেও মুরগি রাখা যাবে না।

এমন গুজব ছড়ানোর পর চুয়াডাঙ্গা প্রাণিসম্পদ বিভাগের পক্ষ থেকে মাইকিং করে সকলকে সতর্ক করা হয়েছে।

গুজবের কারণে গ্রামাঞ্চলের অনেকেই ফ্রিজে থাকা মুরগির মাংস ভয়ে রান্না করে খেয়ে ফেলছেন। বাড়িতে মুরগি থাকলেও তা জবাই করে রান্না করছেন কিংবা আত্মীয় বাড়ি পাঠিয়ে দিচ্ছেন। গুজবের কারণে বাজারে মুরগি বিক্রিও কমে গেছে।

চুয়াডাঙ্গা নিচের বাজারের এক মুরগি ব্যবসায়ী নিজের পরিচয় গোপন রাখার শর্তে বলেন, বিক্রি প্রায় অর্ধেকে নেমে এসেছে। গুজবের কারনেই কেউ মুরগি কিনতে চাচ্ছেন না। অনেকে বাজারে এসে অন্য কেনাকাটা করলেও মুরগির বাজারে ঢুকছেন না।

সদর উপজেলার আলোকদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইসলাম উদ্দিন বলেন, গুজব ছড়ানোর পর অনেকে আমার কাছে জানতে চেয়েছিল। আমি সবাইকে বলেছি, গুজব, ভয় পাওয়ার কিছু নেই। মুরগি বাড়িতে থাকলেও সমস্যা নেই।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের মিডিয়া সেলের দায়িত্বে থাকা সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবানী সরকার জানান, প্রাণি সম্পদ বিভাগ থেকে এ ব্যাপারে মাইকিং প্রচারণা করা হয়েছে। করোনা নিয়ে যে কোনো গুজবের ব্যাপারে সকলকে সতর্ক থাকতে বলা হয়েছে।