চুয়াডাঙ্গায় ভূমি সেবা সপ্তাহ-২০২১ উপলক্ষে আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠিত

বদলে যাচ্ছে দিনকাল, ভূমি সেবা ডিজিটাল” এই প্রতিপাদ্য বিষয়টিকে ধরণ করে চুয়াডাঙ্গায় ভূমি সেবা সপ্তাহ-২০২১ উপলক্ষে আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে
সোমবার বেলা সকাল সাড়ে দশটার সময় চুয়াডাঙ্গা সদর উপজেলা ভূমি অফিসে এ অনুষ্ঠানের আয়োজন করে সদর উপজেলা প্রশাসন ও ভূমি অফিস।চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহি অফিসার সাদিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোঃ নজরুল ইসলাম সরকার।এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন সরকার ভূমি সেবা আধুনিক ও ডিজিটাল করার সকল উদ্যোগ হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে ই-নামজরি চালু করা হয়েছে। ফলে সহজে এবং দ্রুততম সময়ে মানুষ সেবা পাচ্ছে। তিনি সকল ভূমি মালিককে তাদের জমির সকল তথ্য ইউনিয়ন ভূমি অফিসে জমা দিয়ে হোল্ডিং এর ডাটা এন্ট্রি কার্যক্রম নিশ্চিত করতে আহবান জানান।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) কনক কুমার দাস, চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সিদ্দিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান,জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মালিক, সাংবাদিক শাহ আলম সনি প্রমুখ।

উপজেলা ভূমি সহকারি কর্মকর্তা আতিকুল হকের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রট সাজিয়া আফরিন, পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) ইসরাত জাহান। সেবা পাওয়া ভূমি মালিকদের মধ্যে বক্তব্য রাখেন হাবিল হোসেন জোয়ার্দ্দার।

এ সময় আরও উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর কামরুজ্জামান, জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিন, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু হোসেন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহাজাদী মিলি, উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবায়ের মাশরুহ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ইব্রাহীম হামিদ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা এএইচএম শামিমুজ্জামানসহ উপজেলা পর্যায়ের বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও সেবা নিতে আসা জমি মালিকগন।

ভূমি সেবা সপ্তাহ কার্যক্রম সফলভাবে পরিচালনা করার জন্য চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে  ও সহকারী কমিশনার(ভূমি) কার্যালয়ের সামনে তিনটি স্টল স্থাপন করা হয়েছে।