চুয়াডাঙ্গা জেলা পুলিশের ডেঙ্গু জ্বর ও মশা নিধনে অভিযান

বাড়ির আঙ্গিনা ও আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন ডেঙ্গু জ্বর হতে মুক্ত থাকুন এই শ্লোগানকে সামনে রেখে চুয়াডাঙ্গা জেলা পুলিশের পক্ষ থেকে মশা নিধন ও ডেঙ্গুজ্বর রোগ প্রতিরোধে পরিষ্কার অভিযান চালানো হয়েছে।

শুক্রবার বেলা সাড়ে এগার টার সময় চুয়াডাঙ্গা সদর থানা প্রাঙ্গণে জমে থাকা ময়লা আবর্জনা জঙ্গল কেটে পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করা হয়েছে। চুয়াডাঙ্গা জেলা পুলিশের অভিভাবক পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলামের নির্দেশ ও সরাসরি অংশগ্রহণে অত্র জেলার প্রত্যেকটি পুলিশ ইউনিটে একযোগে মশা নিধন ও ডেঙ্গু জ্বর প্রতিরোধ পরিস্কার পরিছন্নতা কার্যক্রম অনুষ্ঠিত হয়।পুলিশ সুপারের কার্যালয়, বাসভবন ও চুয়াডাঙ্গা থানা কম্পাউন্ড এলাকা পরিস্কার পরিছন্নতার তদারকি ও অংশগ্রহণ করেন।

এসময় চুয়াডাঙ্গা পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলাম বলেন এডিস মশার জন্ম হয় জমে থাকা পানিতে। সপ্তাহে অন্তত এক দিন বাড়ি এবং বাড়ির চারদিক দেখতে হবে। কোথাও কোনো পাত্রে পানি জমে আছে কি না, যদি থাকে, তাহলে তা ফেলে দিতে হবে বা পরিষ্কার করতে হবে। যদি পাত্রটি এমন হয় যে পানি ফেলে দেওয়া যাচ্ছে না, তাহলে সেখানে ব্লিচিং পাউডার বা লবণ দিতে হবে। বাড়ির পাশে কোনো নির্মাণাধীন ভবন থাকলে, সেটির মালিককে সামাজিকভাবে চাপ প্রয়োগ করতে হবে যেন বাড়িতে মশা জন্মানোর স্থান তৈরি না করেন। পরিশেষে, পুলিশ সুপার মহোদয় চুয়াডাঙ্গাসহ সারাদেশ বাসিকে মশা নিধন ও ডেঙ্গু জ্বর প্রতিরোধে নিজ উদ্যোগে আবাসিক এলাকাসমূহ পরিস্কার পরিছন্নতার আহব্বান জানান।

উক্ত মশা নিধন অভিযানে আরো উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ আবু তারেক, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) কনক কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহাঙ্গীর আলম, সহকারি পুলিশ সুপার (শিক্ষানবীশ) মোঃ সাজিদ হোসেন, চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ ফখরুল আলম খানসহ চুয়াডাঙ্গা জেলা পুলিশের কর্মকর্তাবৃন্দ।