চুয়াডাঙ্গায় পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে এডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং অনুুষ্ঠিত

‘পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশোর কালীন মাতৃত্ব রোধ করি’ এ শ্লোগানে চুয়াডাঙ্গায় পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার বেলা ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এডভোকেসি সভা ও প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়। আগামী ৭ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত সেবা ও প্রচার সপ্তাহ পালন করা হবে।
চুয়াডাঙ্গা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক দীপক কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) কানাই লাল সরকার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইয়াহ ইয়া খান বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডা. বেলাল উদ্দিন। পাওয়ার পয়েন্টের মাধ্যমে প্রেজেন্টেশন উপস্থাপন করেন ডা. শফিকুল ইসলাম।

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, কৈশর কালীন মাতৃত্বের বর্তমান হার প্রতি লাখে ১১৩ হতে ২০৩০ সালের মধ্যে প্রতি লাখে ৫০-এ নামিয়ে আনতে হবে। মা ও শিশুস্বাস্থ্য এবং কৈশোর কালীন স্বাস্থ্যসেবা বিষয়ে জনসচেতনতা সৃষ্টি করতে হবে।

-চুয়াডাঙ্গা প্রতিনিধি