চুয়াডাঙ্গায় পুলিশ হেফাজতে যুবকের মৃত্যু

চুয়াডাঙ্গায় পুলিশ হেফাজতে জাহিদুল হাসান ওরফে জাহিদ নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

নিহতের পরিবারের দাবী পুলিশ জাহিদকে আটকের পর শারীরিক নির্যাতন করে। পুলিশের দাবী আটক যুবক মাদকাসক্ত। তাকে আটকের পর সে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

তিনি দামুড়হুদা উপজেলার জয়রামপুর গ্রামের মৃত লাল মোহাম্মদের ছেলে।

নিহতের ভাই জাহাঙ্গীর আলম বলেন, জাহিদকে আটকের পর পুলিশ জনতার সামনেই তাকে মারপিট করে। এতে সে অসুস্থ হয়ে পড়ে।

নিহতের মামী দাবী করেন, পুলিশের নির্যাতনের পর জাহিদ অসুস্থ হয়ে পড়লেও পুলিশ তাকে টেনে হেচড়ে গাড়িতে তোলে। এর ফলে তার মৃত্যু হতে পারে।
নিহতের স্ত্রী লিপি খাতুনের দাবী, তার স্বামী আওয়ামী রাজনীতির সাথে জড়িত। রাজনৈতিক প্রতিপক্ষরাই পুলিশকে দিয়ে পরিকল্পিত ভাবে তার স্বামীকে হত্যা করেছে।

চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক জানান, শনিবার বিকালে গোপন সংবাদে দামুড়হুদার জয়রামপুর রেলস্টেশন এলাকা থেকে জাহিদ ও হাবিব নামের দু’যুবককে আটক করে।

তাদের কাছ থেকে দুই বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। আটকের পর তাদেরকে থানায় নেয়ার পতে জাহিদ অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে দামুড়হুদা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হয়।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় জাহিদ।