চুয়াডাঙ্গায় বোরোধান সংগ্রহে সরকারি নীতিমালা বাস্তবায়নের দাবীতে সংবাদ সম্মেলন

চুয়াডাঙ্গা জেলায় বোরোধান সংগ্রহে সরকারি নীতিমালার যথাযথ বাস্তবায়ন ও অনিয়ম প্রতিরোধে কৃষক ও নাগরিক সমাজের সচেতনতা সৃষ্টিতে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। অরাজনৈতিক সংগঠন জেলা লোকমোর্চার আয়োজনে বুধবার দুপুরে ওয়েভ প্রশিক্ষণ কেন্দ্রে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা লোকমোর্চার সভাপতি অ্যাডভোকেট আলমগীর হোসেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, চলতি বছর জেলায় ৫ হাজার ৩১০ প্রান্তিক কৃষকের কাছ থেকে ৫ হাজার ৩১০ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। এজন্য তালিকাভুক্ত কৃষকদের মধ্যে থেকে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচর করার কথা রয়েছে। কিন্তু প্রকৃত প্রান্তির কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের নামে ইতিপূর্বে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। চলতি বছর স্বচ্ছতার ভিত্তিতে প্রকৃত প্রান্তির কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের কার্যকর পদক্ষেপ নেয়ার জন্য ইতিমধ্যেই যথাযথ কর্তৃপক্ষের কাছে জেলা লোকমোর্চা দাবী উত্থাপন করেছে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা লোকমোর্চার সাধারণ সম্পাদক শাহ আলম সনি, জীবননগর উপজেলা লোকমোর্চার সভাপতি আবুল কালাম আজাদ, সদর উপজেলা লোকমোর্চার সাধারণ সম্পাদক পারভীন লাইল, ওয়েভ ফাউন্ডেশনের উপ-পরিচালক জহির রায়হান, প্রকল্প সমন্বয়কারী কামরুজ্জামান যুদ্ধ, লোকমোর্চার সচিব কানিজ সুলতানা প্রমুখ।