চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকার আইনে স্যামসাং শোরুমে অভিযান! জরিমানা আদায়

অভিযোগ আপনার, প্রতিকার দিবে ভোক্তা অধিকার। এই শ্লোগানকে সামনে রেখে চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার আইনে স্যামসাং শোরুমে অভিযান পরিচালনা করা হয়েছে। সোমবার সাড়ে বারোটার সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ এর নেতৃত্ব চুয়াডাঙ্গা মালিক টাওয়ারে স্যামসাং শোরুমে এই অভিযান পরিচালনা করা হয়।
এ সময় ভোক্তা অধিকার কর্মকর্তা সজল আহমেদ বলেন ম্যানেজার ইফতেখার আহমেদ কিছুদিন আগে ফ্রিজ বিক্রয়ের সময় একজন ক্রেতার কাছে একটি স্যামসাং স্ট্যাবিলাইজারও বিক্রয় করেন। পরে ক্রেতা সেটি বাসায় সেট করার পর দেখেন কোন কাজ করছে না। রবিবার ভোক্তা অধিকারের কাছে একটি লিখিত অভিযোগ দেন ক্ষতিগ্রস্ত ক্রেতা ।

সোমবার সরেজমিন স্যামসাং শোরুমে গিয়ে দেখা যায় স্যামসাং স্ট্যাবিলাইজারটি নকল। স্যামসাং এর বাজারজাতকারী ইলেক্ট্রা ইন্টারন্যাশনাল এর হেড অফ সেলস এন্ড মার্কেটিং এর সাথে কথা বলে বিষয়টি নিশ্চিত হওয়া যায়। তিনি বলেন বাংলাদেশে স্যামসাং ব্রান্ডের কোন স্ট্যাবিলাইজার তারা বিক্রয় করেন না।

ম্যানেজার ইফতেখার আহমেদ নিজেও স্বীকার করেন প্রডাক্টটি নকল এবং অনেক বছর ধরে তিনি শোরুমের অথোরাইজড প্রডাক্টের আড়ালে নিজস্ব ব্যবসা হিসেবে এই নকল স্ট্যাবিলাইজার উচ্চ মুল্যে বিক্রয় করে আসছেন। উক্ত অপরাধে ম্যানেজার ইফতেখার আহমেদকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ৪০,০০০/- টাকা জরিমানা করা হয় এবং আইন অনুযায়ী অভিযোগকারীকে জরিমানার ২৫% হিসেবে ১০,০০০/- টাকা জেলা প্রশাসক চুয়াডাঙ্গা নজরুল ইসলাম সরকারের মাধ্যমে প্রদান করা হয়।