চুয়াডাঙ্গায় লকডাউন ঘোষণা

চুয়াডাঙ্গা পৌরসভা ও চুয়াডাঙ্গা সদর উপজেলা আলুকদিয়া ইউনিয়নের সাত দিনের লকডাউন ঘোষণা করেছে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।

শনিবার বিকেল সাড়ে চার ঘটিকার সময় চুয়াডাঙ্গা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে চুয়াডাঙ্গা পৌরসভা ও উপজেলা সদরে আলোকদিয়া ইউনিয়নের সাত দিন লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার ।

এ সময় জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন চুয়াডাঙ্গা সদরের করোনা ভাইরাস এর প্রকোপ ভয়াবহ বৃদ্ধির কারণে এই সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসক চুয়াডাঙ্গা।। আগামী কাল সকাল ছয়টা থেকে আগামী সাতদিনের জন্য এই লকডাউন ঘোষণা করেন তিনি। সকাল ছয়টা থেকে আগামী সাত দিনের জন্য সকল প্রকার কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় দোকানপাট দুপুর বারোটা পর্যন্ত খোলা থাকবে।শপিং মল সহ সকল প্রকার দোকানপাট বন্ধ থাকবে। চুয়াডাঙ্গা পৌরসভার ভিতরে কোন প্রকার যানবাহন চলাচল করতে পারবে না শুধুমাত্র জরুরী প্রয়োজন ও সরকারি কার্যক্রম এ ব্যবহৃত যানবাহনগুলো চলাচল করবে। দূরপাল্লার সকল প্রকার গাড়ি চলাচল করবে কিন্তু সেগুলো চুয়াডাঙ্গা পৌরসভার ভিতরে অবস্থান করতে পারবে না যাত্রী ওঠাতে নামাতে পারবে না। সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে ব্যাংক সহ সকল প্রকার সরকারি কার্যক্রম চলমান থাকবে।

 তিনি আরো বলেন জেলা পর্যায়ে প্রশাসনের উপর নির্দেশনাগুলো বাস্তবায়নের ব্যবস্থা নেবে এবং আইন-শৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করবে। এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তিনি এই লকডাউন কে কার্যকর করার জন্য সকলের সহযোগিতা চান।

উক্ত লকডাউন ঘোষণা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ) আবু তারেক, চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুনিরা পারভীন, চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা, এ এস এম মারুক হাসান, চুয়াডাঙ্গা পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিন, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান, চুয়াডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস সহ লকডাউন কার্যকরের সহযোগিতায় সকল প্রকার সরকারি কর্মকর্তাগণ।