চুয়াডাঙ্গায় শীতে মানুষের দূর্ভোগ

চুয়াডাঙ্গায় তীব্র শীত অব্যাহত রয়েছে। শনিবার চুয়াডাঙ্গার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সকাল থেকে চারদিক ঢাকা ছিল ঘন কুয়াশায়। সারাদিন সূর্যের মুখ দেখা যায় নি। কুয়াশার সাথে বাতাস থাকায় শীত অনুভুত হয়েছে বেশি। তীব্র শীতের কারণে শ্রমিক শ্রেণির মানুষদের পোহাতে হচ্ছে দুর্ভোগ। হাসপাতালেও শীতজনিত রোগির চাপ বেড়েছে।

চুয়াডাঙ্গার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সামাদুল হক জানান, শনিবার সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। সকাল ৯টায়ও ছিল একই তাপমাত্রা। বাতাসের কারণে শীত বেশি অনুভুত হয়েছে।

কৃষকরা বলছেন, তীব্র শীতের কারণে কৃষি ফসলের ক্ষতির আশংকা আছে। বিশেষ করে বীজতলা ও পানবরজে ক্ষতি হওয়ার ভয় আছে। চুয়াডাঙ্গা তালতলা গ্রামের পানচাষী রকিব হোসেন বলেন, তীব্র শীত অব্যাহত থাকলে পান পাতা ঝরে পরার ভয় থাকে। তা যদি হয় তাহলে পানচাষীদের বড় ধরণের ক্ষতি হবে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শামীম কবির জানান, শীতজনিত রোগে আক্রান্ত রোগিরা হাসপাতালে আসছেন। শিশু ও বয়স্করা বেশি আক্রান্ত হচ্ছেন। শীতজনিত ডায়রিয়ার প্রকোপও দেখা দিয়েছে।

-চুয়াডাঙ্গা প্রতিনিধি