চুয়াডাঙ্গায় সরকারি চাল পাচারের দায়ে এমপির ভাতিজাসহ দুইজনের ডিলারশিপ বাতিল

চুয়াডাঙ্গার দামুড়হুদায় সরকারি চাল পাচারের অভিযোগে সংসদ সদস্যের ভাতিজাসহ দুইজনের ডিলারশিপ বাতিল করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে উভয়ের জামানতের টাকা। মঙ্গলবার বিকালে এ সংক্রান্ত আদেশ দেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকন।

এ ঘটনায় উদ্ধার হওয়া ৬৫ বস্তা চাল পাশর্^বর্তী ডিলারের মাধ্যমে তালিকাভূক্ত নিম্ন আয়ের মানুষের মধ্যে বিতরণের নির্দেশ দেয়া হয়েছে।

বাতিলকৃত ডিলাররা হলেন, চুয়াডাঙ্গা ২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগরের বড় ভাইয়ের ছেলে গিয়াস উদ্দিন ডেলিস এবং লোকনাথপুর গ্রামের ডিলার আব্দুস সাত্তার।

দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকন জানান, গত বুধবার (৯ এপ্রিল) রাতের আধারে লোকনাথপুর এলাকার একটি গুদাম থেকে সরকারি চাল পাচারের পর বিষয়টি জানাজানি হয়। খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে পাচার হওয়া চাল, বিতরণ রেজিস্ট্রার এবং মাস্টাররোল জব্দ করা হয়।

পরদিন বৃহস্পতিবার দামুড়হুদা উপজেলা উদ্ভিদ সংগনিরোধ অফিসার অভিজিত কুমারকে আহ্বায়ক করে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তে অভিযুক্ত ডিলার গিয়াস উদ্দিন ডেলিস এবং আব্দুস সাত্তারের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের ডিলারশিপ বাতিল করা হয়। একই সাথে তাদের জামানতের বাজেয়াপ্ত করার নির্দেশ দেয়া হয়েছে।