চুয়াডাঙ্গায় ৩টি আলমসাধু সহ আন্তঃজেলা চোর চক্রের ৩ সদস্য গ্রেফতার

চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের অভিযানে আন্তঃ জেলা চোর চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এ সময় বিভিন্ন স্থান থেকে চুরি হয়ে যাওয়া ৩ টি ইঞ্জিন চালিত আলমসাধু উদ্ধার করেছে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ।

চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের অফিসার ইনচার্জ আবু জিহাদ ফখরুল আলম খানের নেতৃত্বে ও এসআই হাসানুজ্জামান সহ সদর থানা পুলিশের একটি চৌকস দল নিয়ে মঙ্গলবার সকাল সাড়ে ছয়টার সময় চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলা ও আলমডাঙ্গা উপজেলা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন-আলমডাঙ্গা উপজেলার খোরদ গ্রামের আশরাফ আলীর ছেলে বাশি (৩৫) ও একই উপজেলার পারকৃঞ্চপুর গ্রামের শ্রী সুধির প্রমানিকের ছেলে শ্রী খোকন প্রামানিক (৩৫) এবং জীবননগর উপজেলার গোয়ালপাড়া গ্রামের আবুল কাশেমের ছেলে জসিমউদদীন (৩৫)।

চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ ফখরুল আলম খান এর সূত্রে জানা যায় চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম মহোদয়ের নির্দেশনায় ও সদর থানার এসআই হাসানুজ্জামান কে সাথে নিয়ে সদর থানা পুলিশের একদল চৌকস টিম নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে বিভিন্ন জায়গা থেকে গ্রেপ্তার করা হয়। চুয়াডাঙ্গায় ইঞ্জিন চালিত আলমাসাধুসহ অটো ইজি বাইক বিভিন্ন স্থান থেকে চুরি যাওয়ার ঘটনা প্রায়ই ঘটছে এবং এই ঘটনার প্রেক্ষিতে খুন পর্যন্ত সংঘটিত হচ্ছে। এ সময় তিনি আরো বলে, চোর চক্রের সদস্যরা বিভিন্ন কৌশলে আলমসাধু চুরি করে বিভিন্ন জেলায় তাদের পরিচিত গ্যারেজ বা সদস্যের কাছে পৌঁছে দেয় এবং তারা বিভিন্ন লোকের নিকট আলমসাধু বিক্রি করে । এ চক্র চুয়াডাঙ্গা সহ বিভিন্ন জেলা থেকে আলমসাধু চুরি করে বিক্রির কথা স্বীকার করেছে। অবশিষ্ট চোরাই আলমসাধু উদ্ধার ও ইঞ্জিন চালিত আলমসাধু চোরচক্রের বাকী সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান চুয়াডাঙ্গা জেলা পুলিশের এই উর্দ্ধতন কর্মকর্তা।