চ্যাটজিপিটির সাহায্যে তৈরি করা যাবে ভিডিও

চ্যাটজিপিটির সাহায্যে তৈরি করা যাবে ভিডিও

মার্কিন প্রযুক্তিপ্রতিষ্ঠান ওপেন এআইয়ের তৈরি কৃত্রিম বুদ্ধিমত্তাচালিত (এআই) চ্যাটবট ‘চ্যাটজিপিটি’ যেকোনো বার্তার উত্তর দ্রুত ও নির্ভুলভাবে দিতে পারে। নিজ থেকে বার্তা, নিবন্ধ বা কবিতাও লিখে থাকে। নির্ভুল শব্দচয়ন ও ভাষা ব্যবহার করায় চ্যাটজিপিটির লেখা মানুষের মতোই হয়। মাইক্রোসফটের অর্থায়নে তৈরি চ্যাটজিপিটি এবার লেখা দেখে সে অনুযায়ী ভিডিওও তৈরি করে দেবে। নতুন এ সুবিধা চালুর জন্য চ্যাটজিপিটির নতুন সংস্করণ উন্মুক্ত করা হবে বলে জানিয়েছে মাইক্রোসফট।

মাইক্রোসফট জার্মানির প্রধান কারিগরি কর্মকর্তা (সিটিও) আন্দ্রেয়াস ভন জানিয়েছেন, চ্যাটজিপিটি-৪ নামের নতুন সংস্করণটি আগামী বৃহস্পতিবার উন্মুক্ত করা হবে। এটি বার্তা লেখার পাশাপাশি অডিও এবং ভিডিও তৈরি করতে পারবে।

নতুন সংস্করণের চ্যাটজিপিটির মাধ্যমে ভিডিও তৈরির জন্য কোনো কষ্ট করতে হবে না ব্যবহারকারীদের। কারণ, মাত্র কয়েকটি শব্দ বা বাক্য লিখে দিলেই লেখার বিষয়বস্তু বুঝে নিজ থেকেই ভিডিও তৈরি করে দেবে চ্যাটজিপিটি। ফলে নির্মাতারা সহজেই যেকোনো বিষয়ের ভিডিও তৈরি করতে পারবেন।

উল্লেখ্য, লেখা দেখে ভিডিও তৈরির জন্য এরই মধ্যে ‘মেক এ ভিডিও’ নামের প্রযুক্তি তৈরি করেছে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা। গত বছরের অক্টোবর মাসে নিজেদের তৈরি প্রযুক্তিটি প্রদর্শনও করেছে তারা। এই প্রযুক্তি কাজে লাগিয়ে প্রাথমিকভাবে ৫ সেকেন্ডের শব্দহীন ভিডিও ক্লিপ তৈরি করা যায়।
সূত্র: মেইল অনলাইন