জাতীয় ভলিবল দলের সর্ব কনিষ্ট খেলোয়াড় মেহেরপুরের পারভেজ

জাতীয় ভলিবল দলের সর্ব কনিষ্ট খেলোয়াড় মেহেরপুরের পারভেজ

বাংলাদেশ জাতীয় ভলিবল দলের সর্ব কনিষ্ট খেলোয়াড় গাংনীর পারভেজ আহমেদ। গতকাল (২১ আগষ্ট) এশিয়ান পুরুষ অনূর্ধ্ব-২০ ভলিবল চ্যাম্পিয়নশিপে অংশ নিতে বাহরাইনের মানামার উদ্দেশ্যে দেশ ছেড়েছে বাংলাদেশ জাতীয় ভলিবল দল। এই দলেই খেলবে গাংনীর কৃতি খেলোয়াড় পারভেজ আহম্মেদ।

আজ ২২ অক্টোবর উদ্বোধনী দিনে ইরাকের বিপক্ষে খেলবে এই দলটি। এছাড়া আগামী ২৪শে আগস্ট অস্ট্রেলিয়ার সঙ্গে খেলবে বাংলাদেশ।

অধিনায়ক তানভীর হোসেন বলেন, ‘আমাদের গ্রুপে থাকা শক্তিশালী ইরাক ও অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াই করতে চাই। এই দুই দলের সঙ্গে একটি ম্যাচ জিততে পারলেই পরের পর্ব নিশ্চিত হবে। এই টুর্নামেন্টে ৬ গ্রুপে ১৮টি দল অংশ নিচ্ছে।

বাংলাদেশ জাতীয় ভলিবল দলের ইরানী কোচ আলীপোর আরোজির অধীনে অন্যান্য খেলোয়াড়ের সাথে এক মাস অনুশীলন করেছেন পারভেজ আহম্মেদ। উদীয়মান এই তারকা পারভেজ আহম্মেদকে নিয়ে এখন উচ্ছাসিত গাংনীর ক্রীড়াঙ্গণ।

গাংনী উপজেলা ভলিবল দলের অবৈতনিক কোচ জাতীয় ভলিবল ফেডারেশনের অন্যতম সদস্য আতর আলী এবং বাংলাদেশ আর্মি ভলিবল দলের সাবেক অধিনায়ক, বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মো: আফজাল হোসেন বলেন এটা গাংনীবাসির জন্য একটি গর্বের বিষয়। তারা বলেন, পারভেজ আহমেদ গাংনী উপজেলা ভলিবল দলের একজন নিয়মিত খেলোয়াড়। জাতীয় ভলিবলে সুযোগ পেয়ে গাংনীকে আবারো আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে গেলো।

পারভেজ আহম্মেদ গাংনী উপজেলা শহরের সিনেমা হলপাড়া এলাকার সোহরাব হোসেনের ছেলে। ২০২২ সালে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষায় গাংনী প্রি-ক্যাডেট হাইস্কুল থেকে অংশ গ্রহণ করবে সে।