জীবননগরে ইটভাটার কারনে রাস্তার বেহাল দশা

জীবননগর উপজেলার হাসাদাহ ও রায়পুর ইউনিয়নের লোকালের বিভিন্ন রাস্তাগুলো ইটভাটার মাটি টানা ট্রাক্টরের মাটি রাস্তাই ছড়িয়ে ছিটিয়ে থাকার কারনে ঐ সমস্ত রাস্তাগুলো জন-সাধারনের চলাচলের জন্য একেবারেই ঝুকিপুর্ন হয়ে পড়েছে।

রাস্তাই ছড়িয়ে ছিটিয়ে থাকা মাটির কারনে শুকনার সময় ধুলাবালী আর বৃষ্টির সময় কাদা মাটি। যার কারনে ঐ রাস্তাই চলাচলাকারি ছোট খাটো যানবাহন এবং স্কুলগামী ছাত্র-ছাত্রীরা প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছেন।

এলাকাবাসীর অভিযোগ সুত্রে জানাযায়, রায়পুর ইউনিয়নের কেষ্টপুর গ্রামের রফিউদ্দিনের এস.টি.এইচ.বি ব্রিক্সস এবং আন্দুলবাড়ীয়া ইউনিয়নের আজিম খানের খান ব্রিক্সস সহ এর আশে পাশে অবস্থিত ভাটাগুলো এলাকার আবাদি ফসলি জমিগুলো নষ্ট করে মাটি কাটছেন যার ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছে আবাদি জমি।

আর এই মাটি টানার সময় ট্রাক্টর থেকে পড়া মাটি রাস্তাই ছড়িয়ে ছিটিয়ে থাকা কারনে ধুলাবালী সৃষ্টি হচ্ছে, এমনকি অল্প একটু বৃষ্টি হলেই তা মরন ফাদে পরিনত হচ্ছে, যার ফলে রাস্তাই চলাচলকারী সর্ব- সাধারণ মানুষ প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছে।

বিষয়টি নিয়ে এলাকার সর্ব সাধারনের সাথে কথা বললে তারা ভাটা মালিকদের বিষয়ে নানান অভিযোগ তুলে ধরে বলেন যে, আমরা ইতি পুর্বে তাদের কাছে অনেকবার অভিযোগ করেছি কিন্তুু ভাটা মালিক পক্ষ আমাদের অভিযোগের কোন ধরনের কর্নপাত করেননি।

এস.টি.এইচ.বি এবং খান ব্রিক্সসের মালিক পক্ষর সাথে কথা বললে, তারা ঘটনার সত্যতা শিকার করে বলেন যে, আমরা অভিযোগ পাবার সাথে সাথে লেবার দিয়ে রাস্তা পরিস্কার করে দিয়েছি।

তাই উপরোক্ত বিষয়টি আমলে নিয়ে দ্রুত ব্যাবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসক এবং উপজেলার নির্বাহী কর্মকর্তার কাছে জোর দাবি জানিয়েছেন এলাকাবাসী।

মেপ্র/আরপি