জীবননগরে ঘরের চালের উপর ঝুকিপূর্ণ অবস্থায় বট গাছ, দ্রুত অপসারণের দাবি

জীবননগর উপজেলা হাসাদাহ ইউনিয়নের তারিনীবাস গ্রামে সরকারি রাস্তার উপরে একটি বট গাছ অত্যন্ত ঝুকিপূর্ণ অবস্থায় বসত ঘরের উপর দাড়িয়ে আছে। এটি যে কোন সময় ভেঙ্গে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশংকা করছেন উক্ত স্থানে বসবাস কৃত সকলেই।

জানাযায়, হাসাদাহ ইউনিয়নের তারিনীবাস গ্রামে মৃত আব্দুল মোতালেব মন্ডলের ছেলে আজিজুল হক মুঙ্গলা দর্জির বসত ঘরের চালের উপর সরকারি রাস্তার উপর লাগানো একটি বট গাছ খুবই ঝুকিপূর্ণ অবস্থায় দাড়িয়ে আছে। যেটি কয়েকদিন আগে ঘটে যাওয়া ঝড়ে গাছের অর্ধেক অংশ ভেঙ্গে গেছে। আর বাকি অর্ধেক অংশ তাহার ঘরের চালের উপর দাড়িয়ে আছে। সেটি ভেঙ্গে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে এমন আশংঙ্কা করছে ঐ মহল্লাবাসী।

বিষয়টি নিয়ে আজিজুল হক মুঙ্গলার সাথে কথা বললে তিনি বলেন যে, আমি এই গাছটি কেটে নেওয়ার জন্য আমাদের ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সাথে কথা বলেছি কিন্তুু তাতে কোন ফল হয়নি এরপর জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যান বরাবর লিখিত আবেদনও করেছি।

জানিনা শেষ পর্যন্ত আমার এবং পরিবারের সকলের ভাগ্যে কি আছে। তিনি বলেন হয়তো গাছটি অপসারণের অনুমতি মিলবে তবে দুর্ঘটনা ঘটার পরে।

মহল্লাবাসী জানান, গাছটির নিচে বৈদ্যুতিক একটি খুটি আছে যাতে ট্রেনেসমিটার বসানো আছে। যার কারণে এটি অপসারণ করা অত্যন্ত জরুরী বলে মনে করেন সকলেই।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন, আমি বিষয়টি শুনেছি এবং গাছটি অপসারণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার প্রচেষ্টা চলছে। আশা করি খুব শীঘ্রই সেটি হয়ে যাবে।