জীবননগরে সাংবাদিক লাঞ্চিত করার ঘটনায় সংবাদ বর্জন

জীবননগরে দুর্নীতির স¦র্গরাজ্য গড়ে তুলেছেন উপজেলা প্রকৌশলী বোরহান উদ্দিন। গত ৯মাস আগে জীবননগর উপজেলার বিভিন্ন স্থানে রাস্তার কাজে নিন্মমানের বালি, ইট ব্যবহার করা হচ্ছে প্রমাণ স্বরুপ বেসরকারি টেলিভিশন মাই টিভি, জাতীয় দৈনিক আমার সংবাদ, স্থানীয় দৈনিক সময়ের সমীকরণ, দৈনিক নবচিত্র, মেহেরপুর প্রতিদিনসহ বেশ কিছু জাতীয় এবং অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

এই প্রকাশিত সংবাদকে কেন্দ্র করে দুর্নীতিবাজ উপজেলা প্রকৌশলী বোরহান উদ্দিন সাংবাদিকের উপর ক্ষিপ্ত হয়ে ওঠেন। এক পর্যায় তিনি নিজের ক্ষমতার দাপট এবং স্থানীয় কিছু ক্ষমতাশীল দলের ঠিকাদারের প্রভাবে বিভিন্ন ভাবে হুমকি ধামকি এবং মিথ্যা মামলার পায়তারা করেন। ঘটনাটি গত ৯মাস আগে ঘটলেও গত ১৫ ডিসেম্বর সংবাদ সংগ্রহের বিষয়ে একটি তথ্যর জন্য দৈনিক আমার সংবাদ পত্রিকার জীবননগর উপজেলা প্রতিনিধি মিঠুন মাহমুদ উপজেলা প্রকৌশলীর অফিসে গেলে তিনি তথ্য না দিয়ে সাংবাদিককে নিজের অফিসে লাঞ্চিত করেন এবং গুম, হত্যা ও মিথ্যা মামলা দেওয়ার হুমকি প্রদান করেন।

এদিকে দৈনিক আমার সংবাদ ও মাই টিভির জীবননগর উপজেলা প্রতিনিধি মিঠুন মাহমুদকে প্রাণনাশের হুমকি ও লাঞ্চিতর ঘটনায় জীবননগর সাংবাদিক সমিতি ও জীবননগর প্রেস ক্লাবে জরুরি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ সময় সকল সাংবাদিক একমত প্রকাশ করে জীবননগর উপজেলা প্রশাসনের সকল সংবাদ বয়কট করাসহ ঘুষখোর দুর্নীতিবাজ জীবননগর উপজেলা প্রকৌশলী বোরহান উদ্দিনকে অপসারণের দাবি করেন।

এ সময় উপস্থিত ছিলেন জীবননগর সাংবাদিক সমিতির সভাপতি দৈনিক যায়যায় দিন পত্রিকার প্রতিনিধি জাহিদ বাবু, সাধারণ সম্পাদক দৈনিক আমাদের সময় পত্রিকার প্রতিনিধি জামাল হোসেন খোকন, জীবননগর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক ইত্তেফাক পত্রিকার প্রতিনিধি এম আর বাবু, জীবননগর সাংবাদিক সমিতির সাবেক সভাপতি দৈনিক নয়া দিগন্ত পত্রিকার প্রতিনিধি আতিয়ার রহমান, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিনিধি ফয়সাল মাহাতাব মানিক, যুগ্ম-সাধারণ সম্পাদক ও দৈনিক নবচিত্র পত্রিকার প্রতিনিধি চাষী রমজান, দৈনিক পশ্চিম অঞ্চল পত্রিকার প্রতিনিধি ও জীবননগর সাংবাদিক সমিতির সদস্য বশির উদ্দিন বিশ্বাস, দৈনিক মেহেরপুর প্রতিদিন পত্রিকার প্রতিনিধি মাসুম, মাজেদুল মিল্টন, ডোনেট বাংলাদেশ পত্রিকার সোয়েব আহম্মেদ, দৈনিক যশোর পত্রিকার রবিন হোসেন, দৈনিক কল্যাণ পত্রিকার রমজান হোসেন, দৈনিক লোকসমাজ পত্রিকার নুর আলম, চুয়াডাঙ্গা দর্পণ পত্রিকার শেখ শহিদ, বাংলাদেশ সময় পত্রিকার আশাবুল হক, হাসাদহ প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক মানবজমিন পত্রিকার প্রতিনিধি ডি এম মতিয়ার রহমান, সাধারণ সম্পাদক রিপন হোসেন, আন্দুলবাড়িয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার প্রতিনিধি জেড আই মামুন, মলেম উদ্দিন ও অর্পণ রকি প্রমুখ।