ঝিনাইদহে জেলা পরিষদ নির্বাচন নিয়ে সদর আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

আসন্ন ঝিনাইদহ জেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনসহ নানা অনিয়মের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে ঝিনাইদহ সদর থানা আওয়ামী লীগ।

শনিবার (১৫ অক্টোবর) দুপুরে ঝিনাইদহ প্রেসক্লাব মিলনায়তনে আওয়ামী মনোনীত চশমা প্রতিকের প্রার্থী কনক কান্তি দাসের পক্ষে এ সংবাদ সম্মেলন করেন।

সম্মেলনে লিখিত বক্তব্যে ঝিনাইদহ সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম হীরন স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ তুলে ধরেন। তিনি অভিযোগ করেন, স্বতন্ত্র প্রার্থী এম হারুন অর রশীদ ভোটারদের টাকা দিয়ে প্রভাবিত করার চেষ্টা করছে। বিভিন্ন মোবাইল ফোনে বিকাশ নগদ এর মাধ্যমে ভোটারদের এসব টাকা প্রদান করা হচ্ছে। তাছাড়া টাকা দিয়ে পবিত্র কোরআন শরিফ ছুয়ে শপথ করানো হচ্ছে বলেও অভিযোগ করেন। টাকা দেওয়ার বেশ কিছু প্রমানসহ নির্বাচন কমিশনকে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে বলেও তিনি জানান।

তিনি আরও বলেন স্বতন্ত্র প্রার্থীর পরিচালিত এনজিও সৃজনী ফাউন্ডেশনের মাধ্যমে ভোটারদের টাকা দেওয়ার অভিযোগ আছে। এজন্য সুষ্ঠু নির্বাচনের স্বার্থে ভোটের সময় এনজিও বন্ধ রাখাসহ নির্বাচনের সাথে জড়িত সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জোর দাবি জানান। এছাড়া অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য সাংবাদিকসহ সকল মহলের সহযোগিতা কামনা করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন ঝিনাইদহ সদর থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য জে এম রশিদুল আলম, ঝিনাইদহ পৌরসভার ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি তোবারক হোসেন টোনা জোয়ার্দ্দার সহ অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য, আগামী ১৭ অক্টোবর ঝিনাইদহ জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণের কথা রয়েছে। নির্বাচনে ২ জন চেয়ারম্যান প্রার্থী ও সংরক্ষি নারী আসনসহ ৩৫জন সদস্য প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।