ঝিনাইদহে বিএনপির দু’গ্রুপের পাল্টাপাল্টি প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ঝিনাইদহে বিএনপি’র বিবদমান দু’গ্রুপের আয়োজনে পাল্টাপাল্টি ৪৩তম প্রতিষ্ঠা বাষির্কী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে  বুধবার সকালে সাবেক এমপি মশিউর রহমান সমর্থিত গ্রুপের উদ্যোগে আলোচনা ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়। শহরের অগ্নিবীনা সড়কের বিএনপির কার্যালয়ের এই আলোচনা সভা বিএনপি নেতা শাহজাহান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক এমপি মোঃ মসিউর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল আলিম, ড্যাব কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা: ইব্রাহিম রহমান বাবু, জেলা যুবদলের সভাপতি আহসান হাবিব রণক, জেলা ছাত্রদলের সভাপতি সৌমেনুজ্জামান সৌমেন ও কৃষকদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সামসুর রহমানসহ অন্যান্যরা।

সভায় প্রধান অতিথি মসিউর রহমান বলেন, বর্তমান সরকার জোর করে ক্ষমতায় এসে দেশের গণতন্ত্রকে হত্যা করে স্বৈরতন্ত্র কায়েম করেছে। তিনি আরও বলেন, বর্তমান সরকার রাজনৈতিক ভাবে পরাজিত হয়ে জিয়াউর রহমান সম্পর্কে বিভ্রান্তি ছড়াচ্ছে, মুক্তিযুদ্ধে তাদের দলের কেন্দ্রীয় নেতাদের কোন ভুমিকা ছিল না। ভারতে পালিয়ে তারা ইন্ডিয়া সরকারের রিলিফ খেয়েছে আর ফুর্তি করে বেড়িয়েছে। সে দিন জিয়াউর রহমানের স্বাধীনতা ঘোষনার তুর্য্যুধ্বনী দেশবাসিকে যুদ্ধে ঝাপিয়ে পড়ার সাহস যুগিয়েছিল। মসিউর রহমান তার সময়কার ঝিনাইদহের উন্নয়নের চিত্র তুলে ধরেন।

অপরদিকে এমএ মজিদ সমর্থিত গ্রুপটি শহরের এইচএসএস সড়কের দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে জেলা বিএনপি। জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আহ্বায়ক এ্যাড. এস এম মশিয়ুর রহমান।

বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য সচিব এ্যাড. এম এ মজিদ, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আক্তারুজ্জামান, জাহিদুজ্জামান মনা, আব্দুল মজিদ বিশ্বাস, সদর থানা বিএনপির আহ্বায়ক এ্যাড. কামাল আজাদ পান্নু, সদস্য সচিব আলমগীর হোসেন প্রমুখ। আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে করোনা আক্রান্ত রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার ও ঔষধ বিতরণ করা হয়।