ঝিনাইদহে র‌্যাবের অভিযানে বিভিন্ন কারখানায় ৩ লাখ ৭০ হাজার টাকা অর্থদণ্ড আদায়

ঝিনাইদহ জেলায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২ টি মিষ্টি কারাখানা, ১ টি বিস্কুট, কেক, পাউরুটি উৎপাদন কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশ ও ১ টি কসমেটিক্স গোডাউনে নকল কসমেটিক্স মজুত করায় চার জন অভিযুক্তের নিকট থেকে ৩ লাখ ৭০ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেছে।

ঝিনাইদহ র‌্যাব-৬ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, ৬ ফেব্রুয়ারি গতকাল শনিবার সকাল আনুমানিক ৯টা হতে ৪টা পর্যন্ত র‌্যাব-৬ এর অধিনায়ক ও অতিরিক্ত পুলিশ সুপার মো: কামাল উদ্দিন এবং স্কোয়াড কমান্ডার সিনিয়র এএসপি সোহেল পারভেজ এর নেতৃত্বে ঝিনাইদহে একটি আভিযানিক দল এবং র‌্যাব ফোর্সের সদর দপ্তর, কুর্মিটোলা ঢাকা এর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাদির শাহ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঝিনাইদহের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল ও ঝিনাইদহ ঔষধ প্রশাসনের সহকারী পরিচালক মো: রেহান হাসান এর সহযোগীতায় ঝিনাইদহ শহরের বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট এ অভিযান পরিচালনা করে।

২ টি মিষ্টি তৈরির কারাখানায়, ১ টি বিস্কুট, কেক, পাউরুটি উৎপাদন কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি উৎপাদন ও ১ টি কসমেটিক্স গোডাউনে নকল ও অনুমোদন বিহীন কসমেটিক্স মজুত করায় তাদেরকে ৩ লাখ ৭০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

গোলাম মোস্তফা (৬৫) মোস্তফা কসমেটিক্সকে ৬০ হাজার টাকা, সুব্রত ঘোষ (৫৫) বাঘাট মিষ্টান্ন ভান্ডার কারখানাকে ৮০ হাজার টাকা, রবি ঘোষ (৩৬) ঘোষ মিষ্টান্ন ভান্ডার কারখানাকে ১ লক্ষ ৫০ হাজার টাকা ও শেখ জামান আহম্মেদ (৩২) হীরা বেকারী এন্ড কারাখানাকে ৮০ হাজার টাকা প্রদান করতে হয়েছে।

মোবাইল কোর্ট মামলা নং ১৭/২০২১, ১৮/২০২১, ১৯/২০২১ এবং ২০/২০২১ তারিখ ০৬/০২/২০২১।

এছাড়া উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করে বিপুল পরিমাণে ভেজাল খাদ্য সামগ্রী এবং নকল ও অনুমোদন বিহীন কসমেটিক্স সামগ্রী ধ্বংস করা হয়েছে।