ঝিনাইদহ কেন্দ্রীয় জামে মসজিদের মুসল্লীদের মানববন্ধন

ঝিনাইদহ কেন্দ্রীয় জামে মসজিদের মেয়াদউত্তীর্ণ কমিটি বাতিল ও মডেল মসজিদ নির্মানের স্বার্থে নতুন কমিটি গঠনের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছেন মুসল্লিরা।

বৃহস্পতিবার সকালে শহরের পোস্ট অফিস মোড়ে এ কর্মসূচী পালিত হয়েছে। মসজিদের নিয়মিত মুসল্লী ও স্থানীয় ব্যবসায়ীরা ব্যানার ফেস্টুন নিয়ে এই মানববন্ধনে অংশ নেন।

এসময় বক্তারা বলেন, জনগণের টাকায় মসজিদ চলে অথচ টাকার সঠিক হিসাব দেওয়া হয় না। প্রসাবখানা সব সময় উৎকট দুর্গন্ধময় হয়ে থাকে। মেয়াদউত্তীর্ণ কমিটির অবহেলার কারণে মসজিদের উন্নয়ন ব্যাহত হচ্ছে। বিগত বছরের আয় ব্যায়ের অডিট প্রকাশ করা হয়নি। ফোটন তাহের কমিটির অনিয়মের বিষয়টি ধর্মপ্রাণ মুসল্লিরা মেনে নিতে পারছেন না।

মানববন্ধনে অংশ নেন শফিউদ্দিন শফি, আব্দুল জলিল, সাদ আহম্মেদ, সালেকুজ্জামান সেলিম, রনি আহম্মেদ, জাহাঙ্গীর হোসাইন, হাজী মোদাচ্ছের হোসাইন, এনামুল কবির রানা, মোফিদুল ইসলাম মফিজ, কামরুজ্জামান কাজল ও ছিদ্দিকুর রহমান বক্তব্য রাখেন।

তথ্য নিয়ে জানা গেছে, কেন্দ্রীয় জামে মসজিদের ফোটন-তাহের কমিটির মেয়াদ অনেক আগে শেষ হয়ে গেছে। এর আগে তারা পদত্যাগ করেছেন। তারপর তারা দ্বায়িত্ব ছাড়ছেন না বলে মানববন্ধনে উপস্থিত মুসল্লিরা অভিযোগ করেন।

তাদের অব্যবস্থাপনার কারণে মসজিদের উন্নয়ন কাজ বন্ধ রয়েছে। দ্রুত কমিটি বাতিল ও নতুন কমিটি গঠনের দাবি জানান তারা।

পরে ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য, জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী অফিসার ও ঝিনাইদহ পৌরসভার মেয়রকে স্মারকলিপি দেওয়া হয় বলে জানান, ব্যবসায়ী জাহাঙ্গীর হোসাইন।