টেলিগ্রামে একগুচ্ছ নতুন ফিচার

বিশ্বব্যাপী টেলিগ্রামের জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। অসংখ্য ফিচারে সাজানো এই প্ল্যাটফর্মটির ব্যবহারকারীর সংখ্যাও বাড়ছে। ব্যবহারকারীদের টেলিগ্রাম ব্যবহারের অভিজ্ঞতা আরও ভালো করতেই এতোসব আয়োজন তাদের। প্রতিযোগিতার বাজারে জনপ্রিয়তা ধরে রাখতে নতুন কিছু ফিচার এনেছে ইনস্ট্যান্ট ম্যাসেজিং প্ল্যাটফর্মটি। চলুন টেলিগ্রামের নতুন ফিচারগুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

কাস্টম নোটিফিকেশন টোন: এখন থেকে ব্যবহারকারীরা তাদের মিউজিক কালেকশন থেকে পার্সোনাল বা গ্রুপ চ্যাটের জন্য কাস্টম নোটিফিকেশন তৈরি করতে পারেন। এজন্য তাদের অ্যাপের সেটিংসে গিয়ে ‘নোটিফিকেশনস অ্যান্ড সাউন্ড’ অপশনে যেতে হবে।

কাস্টম চ্যাট মিউট ডিউরেশন: নতুন আপডেটের পর ইউজাররা কোনো চ্যাট নির্দিষ্ট সময়ের জন্য বন্ধ করতে পারেন। এতে কোনো টাইমার অপশন মিলবে না। তবে নোটিফিকেশন থেকে বিরতি পেতে ‘ডিজেবল সাউন্ড’ অপশনে ক্লিক করতে হবে।

ঘরে বসে স্মার্টফোন দিয়ে অনলাইনে আয় করার উপায়ঘরে বসে স্মার্টফোন দিয়ে অনলাইনে আয় করার উপায়
প্রোফাইলের অটো ডিলিট মেনু: এখন থেকে ইউজাররা যেকোনো প্রোফাইলের জন্য অটো-ডিলিট অপশন ব্যবহার করতে পারবেন। এটি ২দিন, ৩ সপ্তাহ, ৪ মাস বা তার বেশি সময়ের টাইমার বিকল্প প্রদান করবে।

উল্লিখিত তিনটি ফিচার ছাড়াও টেলিগ্রামের নতুন আপডেটের পর, আপনি যখন কোনো টেক্সট অন্য চ্যাটে ফরোয়ার্ড করবেন তখন সেটির রিপ্লাই প্রিভিউ দেখা যাবে। আবার চাইলে পাঠানো যাবে গোপন ম্যাসেজও।