ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আসামি হলেন এমএএস ইমন

মেহেরপুরের-২ আসনের সাবেক স্বতন্ত্র সংসদ সদস্য মকবুল হোসেনের বিরুদ্ধে পরের জমি দখল করার সংবাদ প্রকাশ করায় মেহেরপুর প্রতিদিন’র প্রকাশক ও রাজনীতিবিদ এমএএস ইমনের নামে ডিজিটাল আইনে মামলা দায়ের করা হয়েছে।

মামলায় পত্রিকার সম্পাদক ইয়াদুল মোমিন ও যুগ্ম সম্পাদক আল আমীনকেও আসামি করা হয়েছে। সংবাদ প্রকাশ করায় হেনস্থা করা ও গণমাধ্যম কর্মীদের ভীত সন্ত্রস্ত করার উদ্দেশ্যে উদ্দেশ্যে প্রণোদিত হয়ে এ মামলা করেছেন। আসুন জেনে নিই কে এই এমএএস ইমন। কি তার রাজনৈতিক পরিচয়।

১৯৯১ সালে মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে মানবিক বিভাগ থেকে একমাত্র প্রথম শ্রেণী পাশ করেন তিনি। ১৯৯৩ সালে মেহেরপুর সরকারি কলেজ থেকে মানবিক বিভাগ থেকে প্রথম শ্রেণীতে এইচএসসি পাশ করেন। ১৯৯৩-১৯৯৪ সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগে অনার্স ভর্তি হন। সেখান থেকে মাষ্টার্স সম্পন্ন করেন।

বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত হন ১৯৯২ সালে মেহেরপুর সরকারি কলেজে এইচএসসিতে ভর্তি হওয়ার পরই। ১৯৯২-১৯৯৩ সেশনের ছাত্রলীগ কমিটির সদস্য ছিলেন। ১৯৯৫ থেকে ১৯৯৮ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এসএম হল ছাত্রলীগের যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৯৮ থেকে ২০০২ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কমিটির (সাজ্জাদ-আজিম) সমাজ সেবা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০০২ থেকে ২০০৬ পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির (লিয়াকত-বাবু) সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানের তিনি বাংলাদেশ আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটিরসহ-সম্পাদকের দায়িত্বে ছিলেন।

দির্ঘ ২৮ বছরের রাজনৈতিক জীবনের পাশাপাশি তিনি রুপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানী( পেট্রোবাংলার একটি কোম্পানী) পরিচালক, মেহেরপুর জেলা কমিউনিটি ক্লাবের সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু পরিষদ মেহেরপুর জেলা শাখার যুগ্ম আহবায়ক, মেহেরপুর জেলা স্থল বন্দর বাস্তবায়ন আন্দোলন ফোরামের মুখপাত্র, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ হল অ্যালামনাই এসোসিয়েশনের কার্যকরি সদস্য, ঢাকাস্থ মেহেরপুর জেলা কমিউনিটির সদস্য, মেহেরপুর শিল্প ও বণিক সমিতির সদস্য হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন।