বেকাদের কর্মসংস্থান সৃষ্টি করবো- জাহাঙ্গীর আলম

ইউনিয়ন পর্যায়ের নির্বাচনের আমেজ ইতোমধ্যে শুরু হয়েছে। বর্তমান চেয়ারম্যানসহ বিভিন্ন মনোনয়ন প্রত্যাশিরা ছুটছেন জনগণের কাছে। কেউ কেউ দলের উচ্চ পর্যায়েও দোড়ঝাঁপ শুরু করেছেন। স্থানীয় সরকার নির্বাচন নিয়ে মেহেরপুর প্রতিদিন এর এবারের আয়োজন ‘গ্রামীণ জনপদে ভোট’ শীর্ষক সাক্ষাতকার পর্ব। পর্বে মেহেরপুর প্রতিদিন এর মুখোমুখি হয়েছিলেন গাংনী উপজেলার তেঁতুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলম।
আজকের সাক্ষাতকারের চুম্বক অংশটি এখানে তুলে ধরা হলো-
মেহেরপুর প্রতিদিন: আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আপনার সিদ্ধান্ত কি?
জাহাঙ্গীর আলম: আপনারা জানেন, আমি গত নির্বাচনে বিএনপি দল থেকে ভোট করে নির্বাচিত হয়েছি। জনগণ আমাকে ভালোবেসে ভোট দিয়ে এই চেয়ার উপহার দিয়েছে। প্রচারণার কাজ নতুন করে কি করবো জনগণের সেবা নিশ্চিত করার জন্য যা যা করার দরকার করছি, মানুষের সাথে আছি, কাজ করছি। এই কাজের মধ্যে দিয়েই আমার প্রচারণার কাজ চলছে।
মেহেরপুর প্রতিদিন: আপনার দল বিএনপি আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে কোন নির্দেশনা দিয়েছে কি না?
জাহাঙ্গীর আলম: কোন নির্দেশনা আসেনি তবে বাংলাদেশের কিছু কিছু যায়গা তে নির্বাচন হচ্ছে সেখানে বিএনপি প্রার্থী আছে সেই ক্ষেত্রে আশা করি আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনেও বিএনপি থাকবে। তবে ভোট যদি সুষ্ঠু হয় এবং জনগণ যদি তাদের ভোট দেওয়ার পূর্ণ স্বাধীনতা পায় তাহলে শুধু আমি না, আমার দলের যে ভাই ভোট করবেন একটা আশা থাকবে এবং আমি ভোট করলে আবারো চেয়ারম্যান হবো ইনশাল্লাহ।
মেহেরপুর প্রতিদিন: জনগণ কে দেওয়া প্রতিশ্রুতি কতটুকু বাস্তবায়ন করতে পেরেছেন বলে মনে করেন?
জাহাঙ্গীর আলম: আসলে আমরা যখন নির্বাচনে নামি তখন অনেক প্রতিশ্রুতিই দিয়ে থাকি কিন্তু শতভাগ বাস্তবায়ন করতে পারিনি। আমি এবার প্রথম চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের বরাদ্দ কতটুকু এই গুলো অজানা ছিল যার কারনে অনেক কথা দিয়েছি বলতে পারবো না সব পূরণ করেছি কি না। তবে চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমি নির্বাচিত হওয়ার পর রাস্তা-ঘাট, মসজিদ, মাদ্রাসা, স্কুল বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা থেকে শুরু করে করোনাকালীন ১০ কেজি, ১৫ কেজি, ৩০ কেজি চাউল, শিশুদের জন্য দুধ, কাবিখা সহ সকল প্রকার দ্রব্য অসহায় মানুষের দ¦ারে পৌঁছে দিয়েছি। আমার ইউনিয়ন পরিষদের বরাদ্দ খুবই স¦ল্প, সেই স¦ল্পতা থেকে আমি সকলকে সন্তুষ্ট রাখার চেষ্টা করেছি এবং ইউনিয়নের প্রধান স্থান গুলোতে স্ট্রিট লাইটের ব্যাবস্থা করেছি।
মেহেরপুর প্রতিদিন: আপনি আপনার দল বিএনপি’র কাছে থেকে নোমিনেশন পাওয়ার ব্যাপারে কতটুকু আশাবাদি?
জাহাঙ্গীর আলম: আসলে দলের সবার শখ থাকবে ভালো পর্যায়ে যাবো। আমাকে গতবার আমার নির্বাচনী এলাকার জনগণের প্রভাব দেখে দিয়েছিলো। আমি চাই এবারো তাই দেখেই দল সিদ্ধান্ত নিবেন। আমাকেই দিতে হবে এমন টা কিন্তু না। তবে আমি দলের দুর্দিনে পাশে আছি এবং বর্তমান ক্ষমতাশালী দলের বিপক্ষে নির্বাচন করে চেয়ারম্যান হয়েছি। জনগণের ভালোবাসা, আস্থা আমার উপর আছে। সেই সুবাদে আমি মনে করি আমার দল আগামী নির্বাচনে আমাকেই নোমিনেশন দিবে। নোমিনেশন পেয়ে নির্বাচনে আসলে আমার বিশ্বাস জনগণ আমাকে আবার চেয়ারম্যান নির্বাচিত করবেন।
এ ক্ষেত্রে দল আমাকেই মূল্যায়ন করবেন বলে মনে করি। আমি এই ৫ বছরে মানুষের ভালোবাসা পেয়েছি এবং সবাই আমাকে সম্মান করেন।
মেহেরপুর প্রতিদিন: পুনরায় নির্বাচিত হলে কি কি করতে চান?
জাহাঙ্গীর আলম: আমার তেঁতুলবাড়ীয়া ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই। আমার পরিকল্পনা আছে আবার যদি নির্বাচিত হয় তাহলে বাল্যবিবাহ রোধ করবো এবং বেকারদের কর্ম সংস্থানের ব্যাবস্থা করবো।