দর্শনার জয়নগর চেকপোস্টে ‘করোনা’ ভাইরাস রোধে কঠোর নিরাপত্তা

চুয়াডাঙ্গা জেলার দর্শনা জয়নগর চেকপোস্ট বাংলাদেশ ও ভারতের ব্যাস্ততম স্থলবন্দর। আর এই চেকপোস্ট দিয়ে প্রতিদিন যাতায়াত করে এক থেকে দের হাজার মানুষ। দর্শনার জয়নগর চেকপোস্ট দিয়ে যাতায়াত সহজ হওয়ার কারনে অনেকটা ভীড় দেখা যায় এই চেকপোস্টে।

কিন্তু গত কয়েক দিন আগে চীনে দেখা দেয় সদৃশ্য নতুন প্রাণ ঘাতি ‘করোনা’ ভাইরাস যা ছড়িয়ে পরছে বিভিন্ন দেশে, এজন্য সকল দেশেই নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা।

এই ‘করোনা’ ভাইরাস যাতে অন্য দেশে ছড়িয়ে যেতে না পারে এজন্য সকল বিমানবন্দর ও যে সকল পয়েন্ট দিয়ে যাত্রী আসা যাওয়া করে সেখানে রাখা হয়েছে বিশেষ মেডিকেল টিম। অভিজ্ঞ মেডিকেল টিম দিয়ে সকল যাত্রীদের পরিক্ষা নীরিক্ষা করে যেতে দেওয়া হচ্ছে আগমন ও প্রস্হানকারী যাত্রীদের।

এজন্য দর্শনার ব্যাস্ততম স্থলবন্দর জয়নগরেও রাখা হয়েছে কঠোর নিরাপত্তা। জয়নগর স্থলবন্দরে আগমন/ প্রস্তানকারী যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার জন্য ৪ জন কর্মকর্তা/ কর্মচারীগনের সমন্বয়ে একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

মেডিকেল টিমে টিম লিডার আছেন ডা: মো: শাকিল আরসালান মেডিকেল অফিসার চুয়াডাঙ্গা সদর হাসপাতাল।

মেডিকেল টিমে সদস্য হিসাবে আছেন ডা: তানভীর, চুয়াডাঙ্গার দামুড়হুদার মেমনগর উপস্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডা: মো: আসিফ মুজতবা, মেমনগর উপস্বাস্থ্য কেন্দ্রের উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা: মো: ওয়াশিম আলী, দামুড়হুদা উপস্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী পরিদর্শক ডা: মো: শাহজামাল।

মেপ্র/ আরপি