দর্শনায় দুই প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা

দ্রব্যে ভেজাল, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরী ও মেয়াদ উত্তীর্ণ খাবার রাখার দায়ে দুই প্রতিষ্ঠান মালিককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
গতকাল মঙ্গলবার দুপুর ১টার সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যালয় কর্তৃক দামুড়হুদা হাউলী ইউনিয়নের জয়রামপুর ও দর্শনা রেলবাজার এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়।

দামুড়হুদা উপজেলার ১টি বেকারী ও দর্শনা রেলবাজারর ১টি হোটেল অস্বাস্থ্যকর পরিবেশ এবং মেয়াদউত্তীর্ণ খাদ্য রাখা,পণ্যের মোড়ক, ইত্যাদি ব্যবহার না করার দায়ে ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইনে তাদের জরিমানা করা হয়।

এদের মধ্যে দর্শনা রেল বাজারের আল্লাহর দান হোটেলের মালিক খন্দকার জহিরুল ইসলাম কে ২০ হাজার টাকা, এবং দামুড়হুদা জয়রামপুর মা-বাবার দোয়া বেকারীর মালিক মো: রবিউল ইসলাম কে ২৫ হাজার জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: সজল আহম্মেদ।
সেই সাথে হোটেল ও কারখানার মালিক কে সতর্ক করে ভবিষ্যৎতে এ ধরনের কাজ করা থেকে বিরত থাকার জন্য পরামর্শ দেন।

পরে কারখানার মালিক ও হোটেলের মালিক এ ধরনের কাজ আর করবেনা বলে প্রতিশ্রুতি দেন। একই কাজ ভবিষ্যৎতে করলে লাইসেন্স বাতিল সহ হোটেল ও কারখানা সিলগালা করে দেয়া হবে। এ সময় সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশ।

দর্শনা প্রতিনিধি