দর্শনায় দুদিনব্যাপি এপার বাংলা ওপার বাংলার ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন

চুয়াডাঙ্গার দর্শনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৭ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে ইন্দো-বাংলা ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার দর্শনা ডাকবাংলা চত্বর ও দর্শনা পৌর অডিটোরিয়াম হল রুমে দু’দিন ব্যাপি ভারতীয় বিশেষজ্ঞ ডাক্তাদের মাধ্যমে ফ্রি চিকিৎসার আয়োজন করা হয়েছে। এদিন বিকেলে দর্শনা পৌর মেয়র মতিয়ার রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী মো: আলী আজগার টগর বলেন, জাতির জনকের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোকের মাসে প্রতিবছর আমার নির্বাচনী এলাকার দুঃস্থ, গরিব ও বয়স্ক নারী-পুরুষদের জন্য ফ্রি চিকিৎসার ব্যাবস্থা করে থাকি।

গত দুই বছর মহামারী করোনার কারণে আমি এই আয়োজন করতে পারেনি। আগামী দিনগুলোতে আমি যদি বেঁচে থাকি তাহলে প্রতি বছর এ ফ্রি চিকিৎসার ব্যবস্থা অব্যাহত রাখব।

বিশেষ অতিথির বক্তব্যে ভারতের কলকাতা বিশেষায়িত রুবি হাসপাতালের বিশেষজ্ঞ মেডিক্যাল টিমের প্রধান ডাঃ অরিন্দম সামান্তা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বিশ্ব নেতাদের মধ্যে অন্যতম একজন নেতা। তিনি বাঙালি জাতির পিতা। তার স্মরণে বাংলাদেশে সাধারণ গরীব দুঃখী মানুষের চিকিৎসা সেবা করতে আসতে পারবো ভাবতেই পারিনি। এ জন্য স্হানীয় সংসদ সদস্য জনাব মো আলি আজগার টগর মহাদ্বয়কে আমাদের পক্ষ থেকে ধন্যবাদ।

চুয়াডাঙা জেলা প্রশাসক মোঃ আমিনুল ইসলাম খান, পুলিশ সুপার জাহিদুল ইসলাম, সিভিল সার্জন সাজ্জাদ হোসেন, দামুড়হুদা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও চুয়াডাঙ্গা জেলা পরিষদের সাবেক প্রশাসক মাহফুজুর রহমান মনজু, দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান আলি মুনছুর বাবু, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সম্পাদক অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃব্য রাখেন।

অনুষ্ঠান শেষে জেলা প্রশাসক আমিনুল ইসলাম ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের বিদায়ী পুলিশ সুপার জাহিদুল ইসলামের হাতে সম্নানা ক্রেষ্ট তুলে দেন এমপি আলী আজগার টগর।

এ ছাড়াও রুবি হাসপাতালের ডাক্তারদের হাতেও ক্রেষ্ট তুলে দিয়ে বক্তব্য শেষে আগত রোগিদের চিকিৎসা সেবা শুরু হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন দর্শনা পৌর আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক গোলাম ফারুক আরিফ।