দর্শনায় ৩ স্থানে ছিনতাইয়ের ঘটনায় আটক-১

দামুড়হুদা দর্শনায় একই রাতে তিন স্থানে টাকা ও মোবাইল ফোন ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। দামুড়হুদা উপজেলার দর্শনা রেল ক্রসিং ও কেরু মুক্তিযোদ্ধা ক্লাবের সামনের রাস্তায় নামক স্থানে এক দল ছিনতাই কারী কবলে পড়ে আনোয়ার পুরের আবুল বাসার আজাদ ডান হাতের বৃদ্ধা আঙ্গুল হারালো সেই সাথে হারালো টাকা ও মোবাইল ।

এই ঘটনায় কেরু আনান্দ রাজারের বিল্লালের ছেলে তুহিন ওরফে তনু (২৬) কে আটক করা হয়েছে। গত বৃস্পতিবার রাত ১০টার থেকে ভোর তিনটা পর্যন্ত এই তান্ডব চালায় ছিনতাইকারী দল।

পতাক্ষ্যদর্শী থেকে জানাযায়, বৃস্পতিবার ভোর তিনটার সময় দর্শনা আনোয়ার পুরের পিয়ার আলীর ছেলে আবুল বাসার আজাদ ঢাকায় থেকে দর্শনা বাস কাউন্টারে নেমে কোন ভ্যান না পাওয়ায় পাওয়ায় হেটে বাড়ি আসার সময় কেরু মুক্তিযোদ্ধা ক্লাবের সামনে পৌঁছালে পূর্ব থেকে ওঁত পেতে থাকা ছিনতাই কারীদল তাকে গতিরোধ করে।

তারপর বলে যা আছে দিয়ে দে দিতে না চাইলে চাপাতি দিয়ে কোপ দেই। সে হাত দিয়ে ঠেকাতে গেলে ডান হাতের বৃদ্ধা আঙ্গুল কেটে পড়ে যায়। সেই সুযোগে তার পোকেটে থাকা ১২ হাজার টাকা ও টাচ মোবাইল সেট নিয়ে পালিয়ে যায়। পরে রক্তাত অবস্থায় সে বাড়ি গেলে বাড়ির লোকজন তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করে।

এই মর্মে আবুল বাসার আজাদ বাদি হয়ে দামুড়হুদা মডেল থানায় ছিনতায়ের মামলা করে। মামলা নং ১৪। একই সময় হাউলী ইউনিয়নের বড় দুধপাতিলা গ্রামের আকবর আলীর ছেলে আব্দুল্লাহ বাস কাউন্টার থেকে ক্ওাছার আলীর ভ্যান যোগে বাড়ি ফেরার পথে কেরু মুক্তিযোদ্ধ ক্লাবের সামনে ছিনতাই কারীরা তাকে আটকিয়ে টাচ মোবাইল, একটি সোনার আংটি ও ৩৫শত টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

একই রাতে রাত ১০টার সময় দামুড়হুদা উপজেলার জয়রামপুর গ্রামের তিনজন ভ্যানযোগে বাড়ি ফেরার সময় দর্শনা রেল ক্রসিয়ের নিকট পৌঁছালে ছিনতাই কারীরা তাদের ভ্যান থামিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ২৮শত টাকা ও মোবাইল ছিনিয়ে নেই।

কিছুদিন আগে কেরু মুক্তিযোদ্ধা ক্লাবের সামনে সংগীত একাডেমির ঘরের দরজা ভেঙ্গে তবলা ছেট চুরি হয়ে যায়।পুলিশকে অবহ্যত করলেই কোন কাজ হয়নি।

এলাকাবাসি জানান, দর্শনা কেরু এলাকায় একটি কিশোর গ্রুপ নেশার সাথে জড়িয়ে গেছে। শিল্প নগরী এলাকায় এমন ধরণের কর্মকান্ড কোন ভাবেই কাম্য নই। পুলিশ একটু ততপর হলে এটা রোধ করা সম্ভব।

দর্শনা তদন্ত কেন্দের এস আই মাহাবুবর রহমান জানান, এমন ঘটনা ঘটার পর থেকে অভিযান অব্যহত রয়েছে । সেই সাথে তুহিন নামের একজনকে আটক করা হয়েছে।
দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত ওসি সুকুমার বিশ্বাস সত্যতা নিশ্চিত করে জানান এমন ঘটনায় ছিনতায়ের একটি মামলা হয়েছে। ছিনতাইকারীদের আটক করা জন্য অভিযান অব্যাহত রয়েছে।

-দর্শনা প্রতিনিধি