দর্শনায় ৪র্থ বার মেয়র নির্বাচিত হলেন মতিয়ার রহমান

নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে দর্শনা পৌর নির্বাচন। এ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে নোকা প্রতীক নিয়ে ৪র্থ বার মেয়র নির্বাচিত হয়েছেন মতিয়ার রহমান।

ধানের শীষ প্রতীক নিয়ে হাবিবুর রহমান বুলটের ভরাডুবি হয়েছে। স¦তন্ত্র প্রার্থী জামায়াত নেতা আশকার আলী রয়েছেন ৩য় অবস্থানে। গতকাল শনিবার সকাল ৮ টা থেকে বিরতিহীনভাব বিকাল ৪ টা পযন্ত ভোট গ্রহণ করা হয়।

এ নির্বাচনে দর্শনা পৌর মেয়র পদে ৩, সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর পদে ৮ ও সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন প্রার্থী ভোট যুদ্ধে লড়াই করেন। সুষ্টু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে ৯ টি ওয়ার্ডে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, অসংখ্য পুলিশ-আনসার ছাড়াও মাঠে ছিলো ৩ প্লাটুন বিজিবি ও ২ প্লাটুন র‌্যাব। এ ছাড়া চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ উর্দ্ধতন কর্মকর্তারা পরিদর্শন করেছেন।

এবারের নির্বাচনে ৯টি ওয়ার্ড, ১৬ টি ভোট কেন্দ্রে ও ৮২ টি বুথে গোপন ব্যালােটের মাধ্যম ভোট গ্রহণ করা হয়েছে। দর্শনা পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ২৭ হাজার ৫২০জন। ভোট পোল হয়েছে ১৯ হাজার ৬৫৩ ভাট। বাতিল হয়েছে ২৯০ ভোট। এ নির্বাচনে আ. লীগ মনোনীত মতিয়ার রহমান নৌকা প্রতীকে ১৭ হাজার ৭৩৬ ভোট পেয়ে ৪র্থ বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদদ্বী ধানের শীষ প্রতীকে হাবিবুর রহমান বুলেট পেয়েছেন ১ হাজার ১৯৪ ও সতন্ত্র প্রার্থী জামায়াত নেতা আশকার আলী মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন ৪৩৩ ভোট।

এ দিক বেলা সাড়ে ১১ টার দিকে সাংবাদিক সম্মলনের মাধ্যমে নির্বাচন বর্জনের ঘোষণা দেন বিএনপি সমর্থিত প্রার্থী হাবিবুর রহমান বুলেট। তিনি ক্ষমতাশীন দলের নেতাকর্মীদের বিরুদ্ধ অভিযোগ তুলেই নির্বাচন বর্জন করেছেন। এ দিক ১, ২ ও ৩ নং সংরক্ষিত মহিলা ওয়ার্ড বিলকিছ খাতুন (চশমা) প্রতীক ৩৪৩১ ভোট, ৪,৫ ও ৭ নং ওয়ার্ড জাহানারা খাতুন (চশমা) প্রতীক ৩০৩২ ভোট ও ৬, ৮ ও ৯ নং ওয়ার্ড সুরাতন নেছা (আনারস) প্রতীক ২৩৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

৯টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলরদের মধ্য ১ নং ওয়ার্ড এর হাসান খালেকুজ্জামান (পানির বাতল) প্রতীক ৬৬৪, ২ নং ওয়ার্ড এনামুল কবির (পাঞ্জাবী) প্রতীক ৮৯৩, ৩ নং ওয়ার্ড রবিউল হক সুমন (উটপাখি) প্রতীক ১৮৫০, ৪ নং ওয়ার্ড মনির সরদার (ব্রীজ) প্রতীক ১২৯২, ৫ নং ওয়ার্ড সাইফুল ইসলাম মুকুল (ডালিম) প্রতীক ৬৩২, ৬ নং ওয়ার্ড রেজাউল ইসলাম (পানির বাতল) প্রতীক ১০৪৯, ৭ নং ওয়ার্ড সাব্বির হােসেন মিকা (পাঞ্জাবী) প্রতীক ৫১২, ৮ নং ওয়ার্ড বিল্লাল হাসান (উটপাখি) ৯১৮ ও ৯ নং ওয়ার্ড আশুর উদ্দিন (উটপাখি) প্রতীক ৬২৪ ভাট পেয়ে নির্বাচিত হয়েছেন। সন্ধ্যায় দর্শনা অডিটোরিয়াম কমিউনিটি সেন্টার দর্শনা পৌর নির্বাচনের কট্রোল রুম থেকে ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন অফিসার তারেক আহম্মেদ।

উপস্থিত ছিলেন উপজেলা নির্বাচন অফিসার ইসাহাক আলী।