দর্শনা ওয়েভ ট্রেড ট্রেনিং সেন্টার গ্রাফিক্স ডিজাইন প্রশিক্ষনের শুভ উদ্বোধন

দর্শনা ওয়েভ ট্রেড ট্রেনিং সেন্টারে তিন মাস ব্যাপী গ্রাফিক্স ডিজাইন প্রশিক্ষনের শুভ উদ্বোধন করেছেন ওয়েভ ফাউন্ডেশনের নিবার্হী পরিচালক মহসিন আলী।

সোমবার বেলা ২টার দিকে পিকেএসফ এর সহযোগিতায় এবং ওয়েভ ফাউন্ডেশনের আয়োজনে এসইআইপি প্রশিক্ষন প্রোগ্রামের উদ্বোধন করা হয়।

দেশের বিভিন্ন অঞ্চল থেকে প্রশিক্ষনে অংশ গ্রহনকারী ২৫জন প্রশিক্ষণার্থী উদ্যেশ্যে নিবার্হী পরিচালক বলেন, যারা গ্রামে শহরে বিভিন্ন জায়গায় থাকে প্রশিক্ষনের সুযোগ বঞ্চিত। সে রকম কিছু জায়গা থেকে প্রশিক্ষনের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি হতে পারে। যে কোন কাজ করতে গেলে শুরু করতে গেলে, বুঝতে গেলে প্রশিক্ষনের প্রয়োজনীয় জায়গা। প্রশিক্ষণ শেষ করে কাজ করা সম্ভব নয়। প্রশিক্ষণ নিয়ে ব্যক্তিগত উদ্যোগ থাকতে হবে। যদি চর্চা থাকে তাহলে সে ভাল ফলাফল পাবে এবং এন্টার পেনার হিসাবে নিজেকে গড়ে তুলতে সক্ষম হবে। এ অনুষ্ঠান শেষে চুয়াডাঙ্গা, জীবননগর ও দামুড়হুদা উপজেলার ৪২ জন কিশোর কিশোরীদের সাথে মতবিনিময় করেন। মতবিনিময় এর শুরুতেই কিশোর কিশোরীর নিবার্হী পরিচালকের হাতে ফুলের তোড়া তুলে দিয়ে সম্মান জানান।

এসময় তিনি এসব কিশোর-কিশোরীদের উদ্যোশে বলেন, শুধু চাকুরীর জন্য নয় নিজেদেরকে উদ্যোক্তা হিসাবে গড়ে তুলতে হবে। বিভিন্ন ধরনের প্রশিক্ষণ নিয়ে নিজ উদ্যোগে কাজ করে নিজেদের আয়ের ব্যবস্থা করতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, অর্থ পরিচালক আমিরুল ইসলাম, প্রশিক্ষণ বিভাগের উপ-পরিচালক জহির রায়হান, সহকারী পরিচালক কিতাব আলী, সিনিয়ার সমন্বয়কারী কামরুজ্জামান যুদ্ধ ও এ্যাডভাইজার আব্দুস শুকুর। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সিনিয়ার সমন্বয়কারী ও প্রশিক্ষন কার্যক্রমের অধ্যক্ষ আব্দুস সালাম।