coronavirus symbol

দর্শনা চেকপােষ্টে ১৩ জন পাসপোর্টধারীর করোনা পজিটিভ :: ৮ জন ভারতীয়কে ফেরত

দর্শনা সীমান্তের আন্তর্জাতিক চেকপােষ্টে ১৩ জন পাসপোর্টধারী যাত্রীর শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে।
গতকাল রোববার দর্শনা জয়নগর আন্তর্জাতিক চেকপোষ্ট দিয়ে ভারত হতে দেশে আগত ভারতীয় ৮ যাত্রী ও ভারত গমণ উদ্দ্যেশে যাওয়া বাংলাদেশী ৫ জন নাগরিকের শরীরে করোনা পজেটিভ ধরা পড়ে । সাথে সাথে তাদের এম্বুলেন্স যোগে আইসোলোসনে নিয়ে ভর্তি করা হয়।
জানা যায়, দর্শনা সীমান্তের জয়নগর আন্তর্জাতিক চেকপোষ্ট বন্দরের স্থাপিত স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে মেডিক্যাল বুথে প্রত্যেককে করোনার র‌্যাপিড এন্টিজেন টেস্ট করা হচ্ছে।
এ নমুনা পরীক্ষায় করােনা পজিটিভ হওয়ায় পাসপোর্টধারী ভারতীয় ৮ জন নাগরিককে সীমান্তের চেকপোষ্ট হতে দেশে ফেরত পাঠানো হয়েছে। সেই সাথে বাংলাদেশী ৫ জন করোনা পজিটিভ পাসপোর্টধারী যাত্রীকে আইসােলেশনে পাঠানো হয়েছে।
এদের মধ্যে ভারতীয় পাসপোর্টধারী
৮ নাগরিক হলো-স্বপন ভট্যাচার্জ, প্রদীপ বিশ্বাস, সুমন সমদ্দার, বিপ্লব অধিকারী, মফিজুর রহমান, সুদিপ্ত সানা, বাচ্চু, সঞ্জয় বিশ্বাস। আর বাংলাদেশী পাসপোর্টধারী ৫ জন নাগরিক হলো-পাবনা জেলার ঈশ্বরদীর আসলাম হোসেন, বি.বাড়িয়া জেলার আখাউড়া ইয়াসির আরাফাত, কুমিল্লা জেলার দাউদকান্দি রনু মিয়া, পাবনার শাহজাহান, যশোর বেনাপোলের কাশেম আলী।
এরা সকলে গতকাল রোববার দর্শনা আন্তর্জাতিক সীমান্তের জয়নগর চেকপোষ্ট বন্দরে পৌছালে চেকপোষ্টের
স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে প্রত্যেককে করোনার র‌্যাপিড এন্টিজেন টেস্ট করার সময় তাদের রিপোর্ট পজিটিভ হওয়ায় ভারতীয় পাসপোর্টধারী ৮ নাগরিকদেরকে দেশে ফেরত পাঠানো হয় এবং করোনায় আক্রান্ত বাংলাদেশী ৫ নাগিরক ব্যাক্তিদেরকে নেওয়া হয়েছে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে। এদিকে বাংলাদেশী নাগরিক কাশেম আলী গত শনিবার এই সীমান্ত দিয়ে ভারতে গমণ করেন। কিন্তু গতকাল রোববার ফেরার সময় চেকপোষ্ট

বন্দরের স্থাপিত স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে মেডিক্যাল বুথে করোনার র‌্যাপিড এন্টিজেন টেস্ট রিপোর্ট পজিটিভ হয়।  এসময় তার নিকট একটি ভুয়া করোনা টেষ্ট রিপোর্ট পাওয়া যায়। যা সনদ যাচাইয়ের মাধ্যমে জানাযায় কাশেম আলীর রিপোর্টটি নাটোর জেলার লালপুর উপজেলার অর্জনপুর গ্রামের ১০ বছর বয়সী রায়হান আলী বিশ্বাসের।

দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ আবু হেনা মোহাম্মদ জামাল শুভ’র নিকট যানতে ফোন দেওয়া হলে তিনি রিসিভ না করায় বক্তব্য পাওয়া যায়নি।

দর্শনা সীমান্তের জয়নগর আন্তর্জাতিক চেকপোস্টের ইমিগ্রেশন ইনচার্জ উপ-পরিদর্শক এসআই আব্দুল আলিম জানান, করোনা পজিটিভ ১৩ জনের মধ্যে ৮জন ভারতীয় নাগরিক ও ৫জন বাংলাদেশী। এদের মধ্যে ভারতীয় নাগরিকদেরকে সীমান্ত চেকপোষ্ট বন্দরের স্থাপিত স্বাস্থ্য বিভাগের মেডিক্যাল বুথ হতেই ফেরত পাঠানো হয়েছে এবং বাংলাদেশী নাগরিকদেরকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়েছে।