দর্শনা চেকপােষ্টে ২৬৬ জন যাত্রী পারাপার, আরও ১ যাত্রীর করোনা পজিটিভ

দর্শনা সীমান্তের আন্তর্জাতিক চেকপােষ্টে পাসপোর্টধারী আরও ১ জন যাত্রীর শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে।

দর্শনা সীমান্তের জয়নগর আন্তর্জাতিক চেকপোষ্ট বন্দরের স্থাপিত স্বাস্থ্য বিভাগের মেডিক্যাল বুথে করোনার র‌্যাপিড এন্টিজেন টেস্ট রিপোর্টে করোনা পজিটিভ ধরা পড়ে। করোনা পজিটিভ বাংলাদেশী ওই নারী নাগরিককে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়েছে।

গতকাল সোমবার সকাল হতে সন্ধা পর্যন্ত দর্শনা আন্তর্জাতিক সীমান্তের জয়নগর চেকপোষ্ট বন্দর দিয়ে ভারত ও বাংলাদেশ যাতায়াত করে মোট ২৬৬ জন পাসপোর্ট যাত্রী। এদের মধ্যে বাংলাদেশ হতে ভারত গমণ করেন মোট ১৫৮জন। এদের মধ্যে ভারতীয় ৪৫ ও বাংলাদেশী ৬৩ জন পাসপোর্ট যাত্রী এবং ভারত হতে দেশে প্রবেশ করে মোট ১০৮ জন। এদের মধ্যে ভারতীয় ৪৫ জন ও বাংলাদেশী ৬৩ জন পাসপোর্টধারী যাত্রী।

এ যাত্রীর মধ্যে হতে ভারত থেকে আগত বাংলাদেশী যাত্রী রংপুরের গীতা রাণী নামের এক নারীর শরীরে দর্শনা চেকপোষ্ট বন্দরের স্থাপিত স্বাস্থ্য বিভাগের মেডিক্যাল বুথে করোনার র‌্যাপিড এন্টিজেন টেস্ট রিপোর্ট পজিটিভ পাওয়া যায়। করোনায় আক্রান্ত বাংলাদেশী নাগরিক ওই নারীকে স্বাস্থ্য বিভাগের মাধ্যমে নেওয়া হয়েছে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে।
দর্শনা সীমান্তের জয়নগর আন্তর্জাতিক চেকপোস্টের ইমিগ্রেশন ইনচার্জ উপ-পরিদর্শক এসআই আব্দুল আলিম জানান, গতকাল সোমবার সীমান্তের আন্তর্জাতিক চেকপোষ্ট দিয়ে  ২৬৬ জন যাত্রী যাতায়াত করে। এদের মধ্যে ভারত হতে দেশে ফেরা এক বাংলাদেশী নারী যাত্রীর শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়। ওই নারীকে স্বাস্থ্য বিভাগের মাধ্যমে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়েছে

উল্লেখ্য, গত রোববার দর্শনা সীমান্তের জয়নগর আন্তর্জাতিক চেকপোষ্ট দিয়ে যাতায়াত করে ২৮৮ জন যাত্রী। এদেরকে দর্শনা চেকপোষ্টে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে প্রত্যেককে করোনার র‌্যাপিড এন্টিজেন টেস্ট করার সময় মোট ১৩ জনের শরীরে রিপোর্ট পজিটিভ পাওয়া যায়। দর্শনা চেকপোষ্ট বন্দরের স্থাপিত স্বাস্থ্য বিভাগের মেডিক্যাল বুথে করোনার র‌্যাপিড এন্টিজেন টেস্ট রিপোর্ট পজিটিভ ভারতীয় পাসপোর্টধারী ৮জনকে ফেরত পাঠানো হয় এবং বাংলাদেশী ৫ নাগরিককে নেওয়া হয় চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে।