দর্শনা সীমান্তে স্বর্ণ চোরাচালান অভিযানে ভারতীয় ২ নাগরিকসহ আটক ৩

চুয়াডাঙ্গায় বিজিবি ও যশোর কাষ্টমস শুল্ক গোয়েন্দার পৃথক ২টি অভিযানে ভারতীয় ২ নাগরিকসহ ৩ জনকে আটক করেছে।

উদ্ধার করা হয় ভারতীয় নাগরিককের জুতার ভিতর থেকে ১১ টি ও মোটরসাইকেলের ভিতর থেকে ১০টি স্বর্ণের বার । এ ঘটনায় দর্শনা থানা ও দামুড়হুদা থানায় ২ টি পৃথক ভাবে মামলার প্রস্তুতি চলছে।

বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) সকাল থেকে প্রায় ১ টা পযন্ত এ অভিযান চালায়। চুয়াডাঙ্গার দর্শনা সীমান্ত চেকপোষ্ট ও চুয়াডাঙ্গা -দর্শনা মহা সড়কের স্বর্ণ চোরাচালানী এই অভিযান পরিচালনা করে।

এ অভিযানে স্বর্ণসহ আটককৃতরা হলো ভারতের কলকাতা শহরের তালজালা এলাকার চুনাইলাল গুপ্তা ছেলে যার পাসপোর্ট নং T৪৩১৬০৯১ অনুপ কুমার গুপ্তা (৪২) কলকাতা শহরের জোড়াবাগান এলাকার রমেশ রায়ের ছেলে যার পাসপোর্ট নং z ৫২৩৯২২৩ রাজেস কুমার গুপ্তা (৪৬) ও চুয়াডাঙ্গা জেলার বেলগাছি গ্রামের আরিফ বিল্লাহ’র ছেলে মারুফ বিল্লাহ (২৮)কে আটক করে।

জানাগেছে, বৃহস্পতিবার সকালে গোপন সংবাদের ভিক্তিতে যশোর বেনাপোল কাষ্টমস শুল্ক গোয়েন্দার রাজস্ব কর্মকর্তা আব্দুর রহিমের নেতৃত্বে দর্শনা চেকপোষ্ট অভিযান চালিয়ে ১১ টি স্বর্ণের বারসহ ভারতীয় ২ নাগরিককে আটক করে। অপরদিকে গোপন সংবাদের ভিক্তিতে যশোর ৪৯ বিজিবি ব্যাটিলিয়নের অধিনায়ক লেঃ কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকীর নেতৃত্বে দর্শনা ফায়ার সার্ভিসের সামনে থেকে ১০ টি স্বর্ণের বার সহ মারুফ বিল্লাহ কে একটি মটরসাইকেল সহ আটক করে। যার মূল্য প্রায় ১ কোটি টাকা। শুল্ক গোয়েন্দার হাতে আটককৃত স্বর্ণের মূল্য প্রায় ৪৫ লক্ষ টাকা বলে জানা যায়।

এ ঘটনায় দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ফেরদৌস ওয়াহিদ বলেন আমি শুনেছি স্বর্ণ উদ্ধার হয়েছে। তবে এখনো পর্যন্ত কোন মামলা হয়নি।