দাদাগিরি’তে সাংবাদিক  মোহসীন-উল হাকিম

মহসিন-উল হাকিম, দস্যুমুক্ত সুন্দরবনের ইতিহাসের মুকুটে রত্ন। মধ্যস্থতার মাধ্যমে জলদস্যুদের আত্মসমর্পণের দীর্ঘ ও সফল প্রক্রিয়ার পর তিনি সরকারি-বেসরকারি স্বীকৃতির মাধ্যমে সম্মানিত হয়েছেন।

এবারের আমন্ত্রণ ভারতের কলকাতার জনপ্রিয় রিয়েলিটি শো ‘দাদাগিরি’ থেকে। যার থিম, ‘হাত তুলে বন্ধু তৈরি হয়’। বহু বছর ধরে সুন্দরবনের গভীর জলে ঘুরে বেড়ানো মহসিন-উল-হাকিমও ভয়ংকর জলদস্যুদের সঙ্গে বন্ধুত্ব করছিল। সেই জলদস্যুদের ঈমান ও বিশ্বাসে শুদ্ধতার পথে আনতে তাকে দীর্ঘ পথ পাড়ি দিতে হয়েছে। দাদাগিরি সিজন 9-এ, হোস্ট কলকাতার যুবরাজ সৌরভ গাঙ্গুলীর সাথে মুক্তির সমস্ত বেদনাদায়ক গল্প শেয়ার করেছেন।

যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিবেদক মহসিন-উল হাকিমের অভিজ্ঞতা কেমন ছিল? বলছেন, দাদাগিরি অনুষ্ঠানে আমি শুধু মহসিন-উল হাকিম নই; আমি যমুনা টেলিভিশন ও বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছি। তারা আমাকে যে সম্মান দেখিয়েছে তা আমার প্রতিষ্ঠানের জন্য এবং দেশের জন্য; সেই সাথে দেশে ফিরে আসি।

প্রাক্তন ক্রিকেটার সৌরভ গাঙ্গুলীর মনোমুগ্ধকর পারফরম্যান্স তার অভিজ্ঞতার কৃতিত্ব। মহসিন-উল-হাকিম বলেন, “সৌরভ গাঙ্গুলি এমন একজন মহান মানুষ। এটি এই অনুষ্ঠানের বিশেষ দিক। আমরা যারা অনুষ্ঠানে অংশ নিয়েছিলাম তারা সবাই সৌরভ গাঙ্গুলির দিকে তাকিয়ে ছিলাম।

অনুষ্ঠানের প্রধান মীর ফালাক বলেন, ব্যস্ততার মধ্যেও দাদাগিরির মঞ্চে দাদাগিরির মঞ্চে বাংলাদেশের এমন একজনকে পাওয়া আমাদের জন্য অনেক গর্বের।

দাদাগিরির এই পর্বটি প্রচার হবে আজ রোববার বাংলাদেশ সময় রাত ১০টায়।