দামুড়হুদায় খামারিদের মন জয় করলেন উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা

করোনা কালীন দেশের অনেক দফতরে সাধারণ মানুষ যখন তাদের প্রকৃত সেবা পেতে হিমশিম খাচ্ছেন, সেখানে একেবারে ব্যাতিক্রমধর্মী চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলা প্রাণীসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন।

করোনার সময়েও তিনি দর্শনা পশু হাসপাতালে রুটিন মাফিক বসে একেবারে অফিস টাইম পর্যন্ত নিয়মিত চিকিৎসা দিচ্ছেন। গরু, ছাগল, ভেড়া, মহিষের চিকিৎসা সেবার পাশাপাশি তিনি নিয়মিত এসব খামারি ও হাঁস, মুরগীর খামারিদের খোঁজ খবর নিচ্ছেন। তাদের খামারে ছুটে যাচ্ছেন। খামারিদের কাছে সমস্যার কথা শুনে তার সমাধাণের পথ বাতলে দিচ্ছেন।

ইতোমধ্যই তিনি দর্শনাসহ দামুড়হুদা উপজেলার খামারিদের মন জয় করতে সক্ষম হয়েছেন। রোদ, ঝড়, বৃষ্টি উপেক্ষা করে তিনি প্রতিনিয়ত ছুটে চলেছেন বিভিন্ন খামারে। ছোট ছোট খামারিরা এতে করে আরও উৎসাহিত হচ্ছেন।

কয়েকজন খামারি ও পশু হাসপাতালে চিকিৎসা নিতে আসা সাধারণ মানুষের সাথে কথা বললে তারা বলেন দামুড়হুদা উপজেলা প্রাণীসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা খুবই আন্তরিক ও নিজ দায়িত্বের প্রতি অবিচল একজন অফিসার। করোনাকালীন দর্শনাতে তিনি যেভাবে অফিস করে গরু, ছাগল, হাঁস, মুরগী দেখছেন তা সত্যিই প্রশংসার দাবীদার।

তাকে একজন করোনাকালীন প্রথম সারির সম্মুখ যোদ্ধা বললেও কোন অংশে কম হবেনা। উপজেলাবাসির হৃদয়ে ইতোমধ্যেই জায়গা করে নিয়েছেন দামুড়হুদা উপজেলা প্রাণীসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন।