দামুড়হুদায় শারদীয় দূর্গাপূজা উপলক্ষে প্রস্তুতি সভা

দামুড়হুদায় শারদীয় দূর্গাপূজা উপলক্ষে প্রস্তুতি সভা

দামুড়হুদা উপজেলায় ২২ টি প্রতিমা তৈরির মধ্যে দিয়ে আগামি ১লা অক্টোবর থেকে হিন্দু ধর্মের বড় উৎসব হতে যাচ্ছে। এই উৎসব সুন্দর, সুষ্ঠু ভাবে যাতে পালন করা যায় তারই আলোকে শারদীয় দূর্গাপুজা উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

শারদীয় দূর্গাপুজা উপলক্ষে প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার সানজিদা বেগম।

এ সময় তিনি বলেন, পূজামন্ডপগুলিতে সব সময় লাইটিংয়ের ব্যবস্থা রাখতে, রাতে মেয়েদের একক ভাবে পূজামন্ডপে আসতে দিবেন না,পূজামন্ডপের আশেপাশে মোটরসাইকেল নিয়ে ঘুরাঘুরি করা যাবে না। প্রত্যেক পূজামন্ডপে সিসি ক্যামেরা লাগাতে হবে। সৃর্য্য অস্ত যাওয়ার আগে প্রতিমা বিসর্জ্জন দিতে হবে।পূজা মন্ডপে কেউ বিশৃঙ্খলা করলে তাকে ছাড় দেওয়া হবে না, কেউ যেন মাদক নিয়ে পূজা মন্ডপে প্রবেশ না করতে পারে সে জন্য আইন শৃঙ্খলা বাহিনী সব সময় প্রস্তুত থাকবেন।

দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ফেরদৌস ওয়াহিদ বলেন, প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের সর্বাত্মক সহযোগিতা করা হবে, পুজায় আগত দর্শনার্থীদের ভিড় এড়াতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ, পুলিশের টহল জোরদার করা, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে অনুরোধ, সহ ইভটিজিং ও নারীদের পর্যাপ্ত নিরাপত্তা প্রদানে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হবে।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলা প্রসাশনের আয়োজনে বিআরডিসি ভবনের হলরুমে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মাসুম আব্দুল্লা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, উপজেলা মৎস্য অফিসার হামিদুর রহমান, উপজেল পরিসংখান তদন্ত কর্মকতা জিল্লুর রহমান, দর্শনা থানার অফিসার ইনচার্জ এ এইচ এম লুৎফল কবীর, উপজেলা আনসার ভিডিপির প্রশিক্ষক রাফিজা খাতুন, দামুড়হুদা হিন্দু পরিষদের সভাপতি আনান্দ কুমার ঘোষ,সাধারণ সম্পাদক শ্রী সঞ্জয় হালদার,দামুড়হুদা প্রেসক্লাবের সভাপতি এম নুরুন্নবীসহ উপজেলার বিভিন্ন এলকার হিন্দু সম্প্রদায়ের ব্যাক্তিবর্গ।