দামুড়হুদা উপজেলায় লকডাউন বাস্তবায়নে অভিনব কর্মপরিকল্পনা ও মাইকিং

করোনাভাইরাসের প্রকোপ ব্যাপক ভাবে বৃদ্ধি ও আক্রান্তর সংখ্যা লাগামহীন হওয়ায় আজ ভোর ৬ টা থেকে দামুড়হুদা উপজেলাকে কঠোর লকডাউনের ঘোষনা সহ দামুড়হুদা উপজেলা প্রশাসন অভিনব কর্মপরিকল্পনা ও মাইকিং প্রচার অব্যাহত রেখেছেন।

জানাগেছে পূর্বের লকডাউনের সকল নিয়মকানুনের কিছুটা পরিবর্তন করে জনসাধারণের ব্যাপক ভাবে সচেতন করতে, চুয়াডাঙ্গা জেলার জেলা প্রশাসকের নির্দেশে, দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান স্থানীয় পুলিশ প্রশাসন সহ সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে সঙ্গে নিয়ে অভিনব কিছু কর্মপরিকল্পনা হাতে নিয়েছেন।

এব্যাপারে দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান বলেন, করোনাভাইরাসের প্রকোপ নির্মুলে মানুষের মাঝে স্বাস্থ্যবিধির সকল নিয়মকানুন স্বস্ব ইউনিয়ন থেকে মাইকে প্রচার করা। লকডাউনের কারনে অসহায় ঘর বন্দি মানুষের দ্বারে দ্বারে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া। স্বাস্থ্য সেবা নিশ্চিত করা, মাস্ক ব্যবহার কারার বিষয়টি নিশ্চিত করা। অসুস্থ্য রোগীদের প্রয়োজনে দ্রুত হাসপাতালে নেয়া।
সকাল ৯ টার মধ্যে লকডাউন এলাকায় যোগাযোগ বিচ্ছিন্নকারী ব্যারিকেড স্থাপন ও লাল ফ্ল্যাগ টাঙিয়ে লকডাউন নিশ্চিত করবেন সংশ্লিষ্ট থানার ওসি ও ইউ পি চেয়ারম্যানরা। আগামীকাল মঙ্গলবার সকাল ১০.৩০ ঘটিকায় প্রতিটি ইউপি চেয়ারম্যান স্ব স্ব পরিষদে সভা করে উপজেলা প্রশাসন কর্তৃক নির্ধারিত ফ্রেমে ওয়ার্ড কমিটি তৈরী পূর্বক ইউএনও অফিসে দুপুর ১ টার মধ্যে প্রেরন করবে এবং সংশ্লিষ্ট ইউনিয়নের কর্মপরিকল্পনা তৈরী করবে।

অপরদিকে উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান নিজে প্রতিটি ইউনিয়নের গ্রামে গ্রামে যেয়ে মানুষের মাঝে লকডাউনের নিয়মনীতি তুলে ধরে সকলকে সচেতন থাকতে এবং সর্বসাধারনের মনোবল বাড়াতে বিভিন্ন বক্তব্য তুলে ধরেন, তিনি আজ দুপুর ১২ টার মধ্যে ঘর বন্দি মানুষের মাঝে খাদ্য পৌঁছে দেয়ার ঘোষনা দেন।

উল্লেখ্য দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান নিজের কর্ম এলাকার মানুষের কাছে একজন মানবিক অফিসার হিসাবে পরিচিত লাভ করেছে।