দামুড়হুদা কৃষি অফিসারের বিরুদ্ধে প্রান্তিক কৃষকদের সাংবাদিক সম্মেলন

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা কৃষি অফিসার মনিরুজ্জামান এর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম দুর্নীতি ও মুখ চিনে সরকারি প্রণোদনা দেয়ার অভিযোগ তুলে বঞ্চিত প্রান্তীক কৃষকরা দামুড়হুদা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেছে।

বুধবার দুপুর ১ টার সময় দামুড়হুদা প্রেসক্লাবে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আসা প্রান্তিক কৃষকরা এ সাংবাদিক সম্মেলন করেন। সাংবাদিক সম্মেলনে বঞ্চিত প্রান্তিক কৃষকরা

লিখিত বক্ত্যেবে বলেন, আমরা নিম্নস্বাক্ষরকারীগণ বিভিন্ন গ্রামের প্রান্তিক কৃষক। আমরা দামুড়হুদা উপজেলা কৃষি অফিসের মাধ্যমে কৃষি ও কৃষক সমাজের উন্নয়নে বর্তমান সরকারের বিনামূল্যে দেওয়া বিভিন্ন কৃষি উপকরণের কৃষি প্রদর্শনী চাষ সহ প্রণোদনার সুবিধা কোনো প্রকার বরাদ্দ ও সুযোগ-সুবিধা পাই না।

কৃষি ও কৃষকের উন্নয়ন-কল্যানে সরকারের মহতি উদ্যোগ বাঁধা গ্রস্ত হয়েছে বলে আমারা কৃষক হিসেবে বুঝতে পেরেছি। আমাদের জানামতে, দামুড়হুদা উপজেলার বেশীরভাগ প্রাপ্তিক কৃষকরা সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয়েছে।

দামুড়হুদা উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামান তার নিকট আত্মীয় সামসুল ইসলাম মেম্বারকে দামুড়হুদা উপজেলা কৃষক সংগঠন সিআইজির সভাপতি বানিয়ে সরকারের বরাদ্দকৃত কৃষি উপকরণ , প্রণোদনা ও প্রদর্শনী প্লটের বরাদ্দ সহ বিভিন্ন কৃষি উপকরণে ব্যাপক অনিয়ম করে আসছেন।

যা মাঠ পর্যায়ে তদন্ত করলে প্রদর্শনী প্লটে ব্যাপক অনিয়ম ও দূর্ণীতি ধরা পড়বে। কৃষিক্ষাতে উন্নয়নে সরকারের মহতি কমসূচির উদ্দেশ্য ও লক্ষ্য মাত্রা এ ধরনের কৃষি কর্মকর্তার অনিয়মের কারনে ব্যাহত হচ্ছে ।

এ এলাকার সরকারি সুবিধা বঞ্চিত কৃষকদের জোরদাবী দামুড়হুদা উপজেলা কৃষি অফিসের মাধ্যমে বাস্তবায়িত কৃষি প্রকল্প সমূহ সরজমিন তদন্ত ও প্রকৃত কৃষকরা যাতে সরকারি কৃষি সুবিধা পাই সে বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি ।

সেই সাথে সম্প্রতি দামুড়হুদা কৃষি অফিসার কতৃক সাংবদিক লাঞ্চিত ঘটনার তিব্র নিন্দা, প্রতিবাদ ও তদন্ত পূর্বক শাস্তির দাবি জানায়।

এসময় কার্পাসডাঙ্গা ইউনিয়স কুষক জেটের সভাপতি মোঃ মনোয়ার হোসেন, কৃষক মোঃ আনিসান তুহিন, মোঃ শফিকুল ইসলা, মোঃ মিজানুর রহমান, মোঃ সাইদুর রহমান মোঃ জুনায়েদ হোসেন সহ উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আসা প্রান্তিক কৃষক ও দামুড়হুদা প্রেসক্লাব ও দর্শনা প্রেসক্লাব এর সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন ।