দামুড়হুদায় বীর মুক্তিযোদ্ধা রহমতুল্লাহকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

দামুড়হুদা উপজেলার কুড়ালগাছি গ্রামের বীর মুক্তিযোদ্ধা রহমতুল্লাহকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন করা হয়েছে। সকল বিধি মেনে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা ও সম্মাননা জানানো এবং তার পরিবারের সদস্যদের সমবেদনা জানানো হয়।

দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছি কদমতলা পাড়ার মৃতঃ রহিম বক্সের ছেলে বীরমুক্তিযোদ্ধা রহমতুল্লাহ বদ্দি ইন্তেকাল করায় গভীর শোক প্রকাশ ও গভরি সমবেদনা জানিয়েছেন চুয়াডাঙ্গা ২ আসনের সংসদ সদস্য হাজী মোঃ আলী আজগার টগর এমপি।

সংক্ষিপ্ত জীবনীঃ কুড়ুলগাছির কদমতলার মৃতঃ রহিম বক্সের ছেলে রহমতুল্লাহ। অত্যন্ত মেধাবী ছাত্র ছিলেন। ঝিনাইদহ কেসি কলেজে পড়ার সময় কলেজ ছাত্রসংসদ নিবাচনে জিএস হন। পরে জেলার সাধারণ সম্পাদক হন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় আব্দুল লতিফ হলের জিএস নিবাচিত হন। পরের বছরে রাকসু নিবাচনে জিএস হন। তিনি ১৯৬৯ সালে বাংলাদেশ ফুটবল দলের ক্লাব পযায়ে ঢাকার একটি ক্লাব হতে পাকিস্তানে খেলার জন্য নিবাচিত হন । কিন্ত স্বাধীনতার আন্দোলের সময় খেলতে যাওয়া হয়নি আর। স্বাধীনতার পর কেরুতে লেভার অফিসার হিসাবে চাকুরীতে যোগদান করেন। এবং মধুখালী সুগার মিল হতে মহাব্যবস্থাপক হিসাবে অবসর গ্রহন করেন। অবসরের পরে আবার রাজনীতিতে জড়িয়ে পড়েন।

স্বাধীনাতা পূর্ববর্তী সময়ে বাংলাদেশ ছাত্রলীগের প্রার্থী হিসাবে ঝিনাইদহ কে সি কলেজ ছাত্র সংসদের নির্বাচিত জি,এস এবং বাংলাদেশ ছাত্রলীগ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সংগ্রামী ছাত্রনেতা, ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধে মুজিব বাহিনীর কমান্ডার, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের অবসর প্রাপ্ত কর্মকর্তা, কুড়ুলগাছির কৃতি সন্তান বাংলাদেশ আওয়ামীলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার সংগ্রামী সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শ্রদ্ধেয় রহমতুল্লাহর ইন্তেকাল করায় গভীর শোক প্রকাশ করছি গতকাল শুক্রবার বাদ জুম্মা রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর দাফন সম্পন্ন হয়েছে।