দায়িত্বে উদাসীন গাংনীর পিআইও

মেহেরপুর জেলার গাংনী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিরঞ্জন চক্রবর্তীর বিরুদ্ধে দায়িত্বে উদাসিনতার অভিযোগ উঠেছে। পিআইও অফিসের অধীনে কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ থাকলেও অর্থনৈতিক লেনদেনে তিনি তদারকিতে উদাসিনতা করেন।

গাংনী পিআইও অফিসের উপ-সহকারী প্রকৌশলী জাকির হোসেনের জোগসাজোসে তিনি এ কাজটি করেন বলে বিভিন্ন মাধ্যমে জানা যায়। এছাড়াও বিভিন্ন ঠিকাদারের কাছ থেকে অবৈধ লেনদেনের অভিযোগ রয়েছে জাকির হোসেনের বিরুদ্ধে।

সম্প্রতি গাংনী ভাটপাড়া ডিসি ইকো পার্কের চলমান কাজ সম্পর্কে জানেন না বলে জানিয়েছেন গণমাধ্যমকে। ভাটপাড়ার নির্মানাধীন স্মৃতিস্থম্ভ নির্মানে অনিয়মের

অভিযোগ নিয়ে মেহেরপুর প্রতিদিনে একটি সংবাদ প্রকাশিত হয়। এরপর উপজেলা প্রশাসন কাজটি বন্ধ রাখার নির্দেশ দেন।
কিন্তু গতকাল মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায় প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে নির্মান কাজ চলছিল। এ বিষয়ে পিআইও নিরঞ্জন চক্রবর্তীর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমার জানামতে কাজটি স্থগিত আছে।

সেই সাথে পশ্চিম পাশে স্মৃতিস্থম্ভ নির্মান কাজে ব্যবহার হচ্ছে নিম্ন মানের ইট। এ নিয়ে সংবাদ প্রকাশের পরও ইট গুলোকে ব্যবহার করা হচ্ছে। এ বিষয়ে পিআইও বলেন, এর উপর দিয়ে ঢালাই হবে।

অথচ এর আগে তিনি বলেন, স্মৃতিস্থম্ভ নির্মানে কোন জায়গায় নিম্নমানের ইট ব্যবহার করার সুযোগ নেই। অভিযোগ উঠেছে পিআইও অফিসের জোগসাজোসেই নির্মান কাজ চলছে।

চলমান কাজ পরিদর্শনে পিআইও অফিস থেকে শাহিন নামের একজন ইকো পার্কে অবস্থান করেন। কিন্তু বাস্তবে এর কোন প্রমান পাওয়া যায়নি।

এ বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান।