দিনমজুর সহ নিহত ২, আহত-৪

মাত্র দুই দিনের ব্যবধানে মেহেরপুর সদরের বারাদীতে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছে।
গত শনিবার বারাদীর বিএডিসি হিমাগারের সামনে সড়ক দুর্ঘটনায় মেহেরপুর সদরের যুগিন্দা গ্রামের মৃত খেদের আলীর ছেলে করিমনচালক শহিদুল ইসলাম (৪৫) নিহত হয়।

আহত হয় করিমনে থাকা তারই ছেলে জাহিদ (১৮) ও একই গ্রামের আলতাব আলীর ছেলে জামাত আলী (৪৫) ।

জানা যায়, ভালাইপুর থেকে পান বিক্রি করে বাড়ী ফেরার পথে দুর্ঘটনা কবলিত হয়ে মারা যান করিমন চালক শহিদুল ইসলাম।

অপরদিকে গতকাল সোমবার বারাদি বাজারের অদূরে সড়ক দুর্ঘটনায় জামাল উদ্দিন (৪৫) নামের এক শ্রমিক নিহত এবং আব্বাস (৪৭) ও রিপন (৩৮) নামের আরও ২ শ্রমিক আহত হয়েছেন ।

গতকাল সোমবার সকাল ৬ টার দিকে বারাদি বাজারের মশুরীভাজায় এ দুর্ঘটনা ঘটে। নিহত জামাল মেহেরপুরের মুজিবনগর উপজেলার মোনাখালী গ্রামের মৃত জমির উদ্দিনের ছেলে।

আহত আব্বাস পার্শ্ববর্তী শিবপুর গ্রামের ইয়াসনবীর ছেলে এবং রিপন একই গ্রামের আরজান মÐলের ছেলে।
ঘটনার বিবরণ জানা গেছে, গতকাল সোমবার সকালে ৭-৮ জনের একদল শ্রমিক একটি আলগামন যোগে মেহেরপুর সদর উপজেলার চাঁদপুরে ফুলকপি কাটার উদ্দেশে রওনা দেন। আলগামন বারাদি বাজারের অদূরে মশুরীভাজায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি গাড়িকে সাইড দিতে গেলে আলগামন চালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে যায়।

এতে জামাল, আব্বাস এবং রিপন আহত হন। আহতদের উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করার পর জামালের মৃত্যু হয়।
আহত আব্বাস বিশ্বাস বর্তমানে মেহেরপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন এবং আহত রিপনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে ।

প্রত্যক্ষদর্শী ও জন সাধারণের মতে, সড়কে দিন দিন এই সব অবৈধযানের ব্যবহার বৃদ্ধি পাওয়ায় রাস্তায় নির্বিঘেœ চলাচল করায় দুষ্কর। কখন কে এসে কাকে মারে তা বলা দায়।

আজকাল অদক্ষ ও অপরিণত বয়সের ছেলেপিলে এই সব অবৈধ যানের চালক। কোন নিয়মনীতির তোয়াক্কা না করেই বেপরোয়া গতিতে এরা গাড়ী চালায়, তাতে বেড়েই চলেছে দুর্ঘটনা ঘটছে প্রাণহানী। যেন দেখার কেউ নেই।

-বারাদী প্রতিনিধি