দুই মাসে দু’টি খুন, খুনিরা অধরা

মেহেরপুরে দুই মাসে দুটি হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। এ দুটি হত্যাকান্ডের সাথে জড়িতদের মধ্যে কোন আসামীকেই আটক করতে পারিনি পুলিশ। হত্যাকারিরা ধরা ছোয়ার বাইরে থাকায় নিহতের আত্মীয়-স্বজনদের মধ্যে বিরাজ করছে আতঙ্ক। কেউ কেউ প্রশ্ন তুলেছে আইনশৃঙ্খলা বাহিনীর ভুমিকা নিয়েও। তবে পুলিশের দাবি সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে আসামীদের আটক করার জন্য।

জানা গেছে, গত ২ সেপ্টেম্বর সকালে গাংনীর সাহেবনগর গ্রামের ছহির উদ্দিন নামের এক মসজিদের খাদেমকে কুপিয়ে হত্যা করে দুর্বিত্তরা। এ ঘটনায় নিহতের ছেলে আখের আলী বাদি হয়ে অজ্ঞাত কয়েকজনকে আসামী করে গাংনী থানায় মামলা দায়ের করা হয়। প্রায় দুই মাস অতিবাহিত হতে চললেও আটক হয়নি একজনও।

মামলার তদন্ত কর্মকর্তা গাংনী থানার ওসি (তদন্ত) সাজেদুল ইসলাম জানান, আমরা চেষ্টা করছি ঘটনার সাথে জড়িতদের আটক করার।

এতোদিনেও কোন আসামী আটক না হওয়ায় হতাশা প্রকাশ করে নিহতের মেয়ে শাহিনা খাতুন জানান, দিনের আলোতে এইভাবে আমার বাবাকে হত্যা করা হলো। অথচ কাউকেই আটক করতে পারিনি পুলিশ। আসামীদের দ্রুত আটক করে আইনের আওতায় নিয়ে আসার জোর দাবি জানান শাহিনা খাতুন।

ক্লু-লেস ঘটনা ও অজ্ঞাত আসামী, তাই এমন দেরি হচ্ছে বলে দাবি করেন গাংনী থানার ওসি ওবাইদুর রহমান।

এদিকে, গত ২২ অক্টোবর দিবাগত রাতে মেহেরপুর সদর থানার সন্নিকটে সমাজ সেবা অফিসের মাঠ কর্মীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। চাঞ্চচল্যকর এ ঘটনায় অজ্ঞাত কয়েকজনকে আসমী করে নিহতের স্ত্রী নাজমা খাতুন বাদি হয়ে সদর থানা একটি মামলা দায়ের করেন। নিহতের আত্মিয়রা জানান, ঘাতকরা মেহেরপুর সদর থানার সামনে একটি দোকানে চা খেয়েছে। পূর্ব পরিকল্পিতভাবে ফারুক আহমেদকে হত্যা করা হয়েছে। শহরের বুকে এবং থানার কাছে এমন একটি ঘটনা ঘটেছে অথচ এখন পর্যন্ত কোন আসামী আটক হয়নি, হতাশা প্রকাশ করে এভাবেই বলেন নিহতের পরিবারের লোকজন।

এই হত্যাকান্ডের তদন্ত কর্মকর্তা হিসেবে কাজ করছেন ইন্সপেক্টর অপারেশন রাসুল সামদানি আজাদ।

খুব অল্প দিনেই হত্যাকান্ডের সাথে জড়িতদের আটক করতে পারবো বলে জানান সদর থানার ওসি শাহ দারা খান। এছাড়াও তিনি বলেন, এটা অভ্যন্তরীন দ্বন্দের শিকার হতে পারেন ফারুক। আমাদের ধারনা এটা কোন সন্ত্রাসী গোষ্টির কাজ না। তারপরও আমরা অচিরেই তদন্ত করে মুল বিষয়টা উদঘাটন করতে পারবো।

এ বিষয়ে পুলিশ সুপার এস এম মুরাদ আলী জানান, আমাদের পুলিশ ও গোয়েন্দা বিভাগ হত্যাকান্ডের রহস্য উদঘাটনের জন্য মাঠে কাজ করছে। সম্প্রতি যে হত্যাকান্ডের ঘটনা ঘটলো অল্প দিনেই জড়িতদের আটক করতে পারবো। গাংনীর মুয়াজ্জিন হত্যাকান্ডের বিষয়ে তিনি বলেন, তদন্ত টিম কাজ করছে। অতি দ্রুত জড়িতরা আটক হবে।