দেশ ও জাতি গঠনে নারী শিক্ষার বিকল্প নাই-এম এ এস ইমন

মেহেরপুরের গাংনী মহিলা ডিগ্রি কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি পেট্রো বাংলার পরিচালনা পর্ষদের সদস্য, রাজধানী টেলিভিশনের চেয়ারম্যান ও দৈনিক মেহেরপুর প্রতিদিনের প্রকাশক এমএএস ইমন বলেছেন, ‘এক একটি শিক্ষার্থী একটি শিক্ষিত মা। একটি শিক্ষিত মা পারেন দেশ ও জাতিকে শিক্ষিত করতে। দেশ ও জাতি গঠনে নারী শিক্ষার বিকল্প নেই। তাই প্রতিটি শিক্ষার্থীকে অধ্যাবসাইয়ের বিকল্প নেই। জ্ঞান চর্চার বিকল্প নেই। লেখা পড়ার পাশাপাশি স্বপ্ন পুরুনের প্রতিজ্ঞা থাকতে হবে। তবেই লেখা পড়া শিখে মানুষের মত মানুষ হতে পারবে’।
কলেজের অধ্যক্ষ খোরশেদ আলীর সভাপতিতে আজ বৃহস্পতিবার দুপুরে গাংনী মহিলা কলেজ প্রাঙ্গণে আয়োজিত কলেজের এইচএসসি ২০২১ ব্যাচের পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে তিনি আরো বলেছেন, দেশ আজ যার নেতৃত্বে এগিয়ে চলেছে তিনি একজন নারী। তিনি নারীদের আলো দেখানোর জন্য সর্বাত্নক পরিশ্রম করে চলেছেন। একটি গরিব দেশ বিশ্বের দরবারে উন্নত দেশ হিসেবে পরিচয় লাভ করেছে । বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশে নারী শিক্ষার ওপর যে গুরুত্ব দেখিয়েছেন বিগত আর কোনো সরকার এমন সুবিধা দিতে পারেনি। গরিব ও অস্বচ্ছল পরিবারের কোনো মেয়ে যেন অর্থের অভাবে লেখাপড়া বিঘ্নীত না হয় সে বিষয়ে তিনি উপবৃত্তি চালু করেছেন।
গাংনী মহিলা ডিগ্রী কলেজে শিক্ষার গুণগতমান আরো বৃদ্ধিসহ জেলার একটি মডেল কলেজে রুপান্তরীত করার প্রত্যয় ব্যক্ত করেন। সেই সাথে মহিলা ডিগ্রী কলজেটিকে জাতীয় করণের চেষ্টা করার চেষ্টা হবে।
কলেজের প্রভাষক মহিবুর রহমান মিন্টুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কলেজের উপাধ্যক্ষ মো নাসির উদ্দিন, সহকারী অধ্যাপক মোঃ রমজান আলী।
পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি কলেজের বিভিন্ন শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা উপভোগ করেন। পরে অতিথিবৃন্ধ ও বিদায়ী শিক্ষার্থরা বিদায়ী কেক কাটেন। এর আগে বিদায়ী অনুষ্ঠান উপলক্ষে সকালে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ প্রাঙ্গণে শেষ হয়। এছাড়াও বিদায়ী পরীক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি।